মোদীর জয়ে বদলে গেলো টাইমস ম্যাগাজিন এর সূর! লিখল, মোদীর আগে কেউই, এমন ভাবে ভারতকে একজোট করতে পারেনি


লোকসভা ভোট চলাকালীন বিশ্ব বিখ্যাত টাইম ম্যাগাজিন (Time Magazine) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) উপর একটি কভার স্টোরি করেছিল। সেই কভারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘ডিভাইডার ইন চিফ” (দেশকে বিভক্ত করা প্রধানমন্ত্রী) বলা হয়েছিল। ব্রিটিশ বংশভুত পাকিস্তানি সাংবাদিক আতিশ তাসির (Aatish Taseer) এই রিপোর্টটি বানিয়েছিল।

কিন্তু এখন এই গোটা ভারতের মতোই বদলে গেছে। ভারতীয় জনতা পার্টির অভূতপূর্ব জয় আর নরেন্দ্র মোদীর অতুলনীয় লিডারশিপকে দেখে টাইম ম্যাগাজিন এবার নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছে। তাঁরা নরেন্দ্র মোদীকে নিয়ে একটি রিপোর্ট তাঁদের ওয়েবসাইটে প্রকাশিত করেছে। ওই রিপোর্টে বলা হয়েছে যে, ‘মোদী ভারতকে যেমন ভাবে একজোট করেছে, তেমন ভাবে কোন নেতাই এখনো পর্যন্ত করতে পারেনি।” টাইমস এর এই রিপোর্ট গত রিপোর্টের থেকে পুরো উল্টো। যদিও এই রিপোর্ট ম্যাগাজিনের কভার স্টোরি না। এইবার টাইমস এর কভার পেজে আমেরিকার ডেমোক্র্যাটিক নেতা এলিজাবেথ ওয়ারেন স্থান পেয়েছেন। ওয়ারেন এবার ওখানকার রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী।
মনোজ লাডবা এর এই রিপোর্টে বলা হয়েছে যে, লোকসভা নির্বাচনের প্রচারের সময় ভারতীয় ইতিহাসে সবথেকে বেশি অপমানজনক, ব্যাক্তিগত আক্রমণ আর নিম্ন ভাষার ব্যাবহার করা হয়েছে। কংগ্রেসের জাতীয় সভাপতি রাহুল গান্ধী সমাজের প্রতিটি বিভাগ সম্পর্কে কথা বলার চেষ্টা করেছিলেন। ম্যারাথন গতিতে চলা এই নির্বাচনী প্রচারে নরেন্দ্র মোদীকে অনেক প্রকারের সমালোচনার সন্মুখিন হতে হয়।
কিন্তু বিগত পাঁচ দশকে এমন কোন প্রধানমন্ত্রী দেখা যায়নি, যিনি নির্বাচনে গোটা দেশকে একসাথে নিয়ে এসছিলেন। নরেন্দ্র মোদীর আগে ১৯৭১ সালে ইন্দিরা গান্ধী ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছিলেন। সেইসময় উনি গোটা দেশের ৫০ শতাংশ ভোট পেয়েছিলেন। মোদীর এবার যেভাবে ভোট পেয়েছেন, তাতে উনি শুধু দেশে আবার ক্ষমতায় আসেন নি, উনি গতবারের তুলনায় এবার আরও বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরেছেন। গোটা নির্বাচনে সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, যেই মোদী ফ্যাক্টর কয়েক বছর ধরে চলে আসছে, সেই মোদী ফ্যাক্টরের জন্য দেশে জাত-পাত নিয়ে বিভাজনকারীরা ফিকে হয়ে গেছে।


from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2YRz2gQ

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।