হাতছাড়া সোনা, টোকিও প্যারালিম্পিকসে প্রথম রুপোর পদক জিতে ইতিহাস গড়ল ভাবিনা

নয়া দিল্লিঃ টোকিও প্যারালিম্পিকসে (Tokyo Paralympics) ভারত (India) প্রথম মেডেল জয় করল। টেবিল টেনিস (Table Tennis) খেলোয়াড় ভাবিনা পটেল (Bhavina Patel) এই মেডেল হাসিল করেছেন। ভাবিনা ফাইনালে ৩-০ তে পরাজিত হয়ে সোনা থেকে বঞ্চিত হয়েছেন। টোকিও প্যারালিম্পিকসের টেবিল টেনিস উইমেন সিঙ্গেল ক্লাস ৪-র ফাইনালে ভাবিনা পটেল চিনের ঝো ইং এর কাছে ৭-১১, ৫-১১, ৬-১১ সেটে পরাজিত হয়েছেন।

টোকিও প্যারালিম্পিকসে (Tokyo Paralympics) ভারত প্রথম মেডেল হাসিল করেছেন। ভাবিনা ফাইনালে চিনের প্লেয়ারকে টক্কর দিলে শেষ হাসি হাসতে পারেন নি। চিনের দুই বারের মেডেল উইনার ভাবিনাকে হারিয়ে সোনা জয় করে নেয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ভাবিনা পটেলকে রুপো জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। উনি টুইটারে লিখেছে, ‘ভাবিনা ইতিহাস সৃষ্টি করেছেন। ও রৌপ্য পদক আনছে দেশে। এরজন্য ওকে শুভেচ্ছা জানাই। ওনার জীবনের সফর প্রেরণাদায়ক। ওনার এই সফর যুবদের খেলার প্রতি আরও আকৃষ্ট করবে।

১ বছর বয়সে পোলিও আক্রান্ত হয়েছিলেন ভাবিনা। উনি জানান, ‘আমি নিজেকে দিব্যাং মানিনা। আমি সর্বদা বিশ্বাসী ছিলাম যে আমি কিছু করতে পারব। আর আমি সেটা প্রমাণও করে দিয়েছি যে আমি কারর থেকে কম না এবং প্যারা টেবিল টেনিস অন্য খেলা গুলির থেকে কম না।”

ভাবিনা জানান, আমার সকাল ভোর ৪টের সময় শুরু হয়। আর আমি সকালে উঠে যোগার মাধ্যমে মানসিক একগ্রতা প্রাপ্তির চেষ্টা করে থাকি। খেলার সময় আমরা তাড়াহুড়োতে ভুল করে বশী আর পয়েন্ট হারিয়ে ফেলি, কিন্তু আমি সর্বদা আমার ইমোশনে কন্ট্রোল রেখেছি।

ভাবিনা বলেন, আমি আমার কোচদের ধন্যবাদ জানাতে চাই যারা আমাকে এই খেলা শিখিয়েছে। তাঁদের কারণেই আমি এই জায়গায় পৌঁছাতে পেরেছি। আমি সরকার এবং খেলার সঙ্গে যুক্ত প্রতিটি সংস্থাকেই ধন্যবাদ জানাতে চাই।

The post হাতছাড়া সোনা, টোকিও প্যারালিম্পিকসে প্রথম রুপোর পদক জিতে ইতিহাস গড়ল ভাবিনা first appeared on India Rag .

from India Rag https://ift.tt/3mLMD8D

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।