কর্ণাটক পঞ্চায়েত নির্বাচনের গণনার প্রাথমিক পরিসংখ্যানে বাজিমাত বিজেপির

ব্যাঙ্গালুরুঃ কর্ণাটকে (Karnataka) গ্রাম পঞ্চায়েত নির্বাচনের আজ গণনা শুরু হয়েছে। সকাল ৮ টা থেকে গণনার কাজ শুরু হয়েছে। কর্ণাটকের পঞ্চায়েত নির্বাচনে ৮১ শতাংশ ভোট পড়েছিল। ২২ ডিসেম্বর আর ২৭ ডিসেম্বর দুই দফায় নির্বাচন হয়েছে কর্ণাটকে। প্রথম দফায় ৮০ শতাংশ ভোট পড়েছিল, আর রবিবার দ্বিতীয় তথা শেষ দফায় ৮০.৭১ শতাংশ ভোট পড়েছিল।

https://platform.twitter.com/widgets.js

২২ ডিসেম্বর নির্বাচনের প্রথম পর্যায়ে ১১৭ টি তালুকায় ৩০১৯ টি গ্রাম পঞ্চায়েতে নির্বাচন হয়। প্রথম দফায় ৪৮ হাজার ৪৮ টি আসনে ১ লক্ষ ১৭ হাজারের বেশি প্রার্থী ময়দানে নেমেছিলেন। দ্বিতীয় দফায় ১০৯ টি তালুকায় ২৭০৯ পঞ্চায়েতে নির্বাচন হয়। সেখানে ১ লক্ষ ৫ হাজার ৪৩১ জন প্রার্থী ২০ হাজার ৭২৮ টি বুথে ৩৯ হাজার ৩৭৮ টি আসনের জন্য ময়দানে নামে। দুই দফায় রাজ্যের ৭২ হাজার ৬১৬ টি আসনের জন্য ২২৬ টি তালুকায় ৫ হাজার ৭২৮ টি গ্রামে নির্বাচন হয়।

রাজ্য নির্বাচন কমিশন গ্রাম পঞ্চায়েত নির্বাচনে করোনা সংক্রমিত রোগীদের ভোট দেওয়ার জন্য বিসেশ ব্যবস্থা করেছিল। কোভিড সংক্রমিত রোগীরা শেষে দিকে ভোট দেন। এছাড়াও কমিশন প্রতিটি বুথে মাস আর সামাজিক দূরত্ব বজায় রাখা অনিবার্য করেছিল। ১২২ জন করোনা রোগী নিজেদের অধিকার প্রয়োগ করেছিল।

প্রাথমিক গণনা অনুযায়ী রাজ্যের শাসক দল বিজেপি ৩ হাজার ৪৪৬ টি আসনে এগিয়ে আছে। কংগ্রেস ১ হজার ৫৯৭ টি আসনে এগিয়ে। আর জনতা দল সেকুলার ৬১৩ টি আসনে এগিয়ে। রাজ্যের এই তিনটি প্রধান দল ছাড়া অন্যান্যরা ৪৫৪ টি আসনে এগিয়ে আছে।

The post কর্ণাটক পঞ্চায়েত নির্বাচনের গণনার প্রাথমিক পরিসংখ্যানে বাজিমাত বিজেপির first appeared on India Rag .



from India Rag https://ift.tt/2WRPpv3

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।