সৌরভকে দেওয়া সরকারি জমি ফিরিয়ে নেবে রাজ্য, BJP যোগের জল্পনার মাঝেই সিদ্ধান্ত নবান্নের


কলকাতাঃ রবিবার রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সাথে সাক্ষাৎ। এরপর ঠিক একদিন পরই সোমবার দিল্লীতে গিয়ে অমিত শাহের সাথে মঞ্চ ভাগ করে নেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এরপর থেকে রাজনৈতিক মহলে শুরু হয় জল্পনা। আর সেই জল্পনার মাঝেই আলিপুরদুরায়ের বিজেপি সাংসদ জন বারলা বলেন, একুশের নির্বাচনে সৌরভের নেতৃত্বে লড়বে বিজেপি।

চারিদকে চলা নানান জল্পনার মাঝে সৌরভকে নিয়ে বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সৌরভ গঙ্গোপাধ্যায়ের অনুরোধ মেনে নিউটাউনে সৌরভের জমি ফিরিয়ে নিচ্ছে সরকার। রাজ্যের মন্ত্রীসভায় সৌরভের অনুরধ মেনে নেওয়া হয়েছে।নিউটাউনে সরকারের পক্ষ থেকে স্কুল গড়ার জন্য সৌরভকে দেওয়া জমি ফিরিয়ে নিতে হিডকো’কে এগিয়ে যেতে বলা হয়েছে।

হিডকো’র চেয়ারম্যান দেবাশিস সেন বুধবার জানান। ‘মন্ত্রীসভায় সৌরভের অনুরোধ মেনে নেওয়া হয়েছে। ওনার অনুরোধ মেনে নিউটাউনে ওনাকে দেওয়া জমি ফেরত নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। আমরা ওনাকে জমির দাম বাবদ টাকা দিয়ে জমি নিয়ে নেব।”

উল্লেখ্য, নিউটাউনের জমি ফেরত নেওয়ার জন্য চলতি বছরের আগস্ট মাসে হিডকোর কাছে আবেদন করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অনেক দিন ধরে ওনার আবেদন নিয়ে কোনও সিদ্ধান্ত না নেওয়া হলেও, সম্প্রতি ওনার আবেদন গ্রহণ করা হয়েছে। এবার ওনার অনুরোধ মেনেই নিউটাউনে ওনাকে দেওয়া জমি ফিরিয়ে নেওয়া হবে।

সরকারি সুত্র অনুযায়ী, ২০১৩ সালে সৌরভকে স্কুল গড়ার জন্য নিউটাউনে দুই একর জমি দিয়েছিল রাজ্য। যেহেতু সৌরভের ওই প্রস্তাবিত স্কুলে গরিব পড়ুয়াদের জন্য আসন সংরক্ষণ করার কথা ছিল, সেহেতু ওনাকে অর্ধেক দামে সেই জমিটি দেয় রাজ্য সরকার। কিন্তু সাতবছর অতিক্রান্ত হয়ে যাওয়ার পরেও সেখানে স্কুল গড়া নিয়ে এগোতে পারেন নি মহারাজ। আর সেই কারণেই উনি সরকারকে জমি ফেরত নেওয়ার আবেদন করেছিলেন। এখন সেই আবেদন মেনে নেওয়া হয়েছে।

The post সৌরভকে দেওয়া সরকারি জমি ফিরিয়ে নেবে রাজ্য, BJP যোগের জল্পনার মাঝেই সিদ্ধান্ত নবান্নের first appeared on India Rag .



from India Rag https://ift.tt/2MmIJmA

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।