বীর তুকারাম ওম্বলে- যিনি নিজের প্রাণের বলিদান দিয়ে আতঙ্কবাদী তকমা থেকে বাঁচিয়েছিলেন হিন্দুদের

26 শে নভেম্বর ২০০৮, (Mumbai Attack) এই দিনটিকে ইতিহাসের সবচেয়ে অন্ধকার দিনগুলির মধ্যে গণ্য করা হয়। এই দিনে, দেশের আর্থিক রাজধানী মুম্বাইয়ে সমুদ্রপথ থেকে আগত সন্ত্রাসীরা আতঙ্ক সৃষ্টি করেছিল। হার্ট-রেঞ্চিং ছবিগুলি প্রতিটি মুহুর্তে মুম্বাই থেকে বেরিয়ে আসছিল। স্বপ্নের শহরে রক্তাক্ত মরণখেলা চলছিল। এদিকে, আতঙ্কিত হয়ে পড়া ভারতীয়দের ভয় বাড়িয়ে, একটি খবর এলো যে কামা হাসপাতালের কাছে অজ্ঞাত হামলাকারীরা মুম্বাইয়ের তিনজন খ্যাত অফিসারকে নির্বিচারে গুলি করে তাদের হত্যা করেছে। এই আধিকারিকরা ছিলেন মুম্বই এটিএসের তৎকালীন প্রধান হেমন্ত কর্কারে, মুম্বাই পুলিশের অতিরিক্ত কমিশনার অশোক কাম্তে এবং ইনস্পেক্টর বিজয় সালাসকার যিনি এনকাউন্টার বিশেষজ্ঞ হিসাবে বিবেচিত।

তারপরে গভীর রাতে গিরগাওম চৌপট্টি থেকে একটি সংবাদ এসেছিল যা অসংখ্য দেশবাসীকে কেবল স্বস্তির স্বস্তিই দেয় না, পাশাপাশি একটি সুপরিকল্পিত প্রোপাগান্ডাকে নষ্ট করে দেয়। পুলিশের সক্রিয়তায় একজন সন্ত্রাসী জীবন্ত অবস্থায় ধরা পড়ে, সঙ্গে সঙ্গে তাকে পুলিশ হেফাজতে প্রেরণ করা হয়। কিন্তু যে পুলিশের হাতে মোহাম্মদ আজমল আমির কাসাব নামে সন্ত্রাসী ধরা পড়েছিল, দুর্ভাগ্যক্রমে তার বন্দুক থেকে গুলিবিদ্ধ একটি পুলিশকর্মী শহীদ হয়ে যান। যদি ওই বীর পুলিশকর্মী না থাকতেন তাহলে হিন্দুদের আতঙ্কবাদী বলার ষড়যন্ত্রকারীরা সফল হয়ে যেত। মুম্বাইতে যতজন আতঙ্কবাদী ঢুকেছিল সকলেই ইসলামিক জেহাদি ছিল। তবে সকলের কাছে ভারতের নানা শিক্ষা প্রতিষ্ঠানের জালি ID কার্ড ছিল। সব ID কার্ডে হিন্দু নাম লিখে রাখা হয়েছিল।

আসলে পরিকল্পনা ছিল যে এই আতঙ্কবাদী হামলা হিন্দুরা করেছে বলে প্রচার করা হবে। এর জন্য আতঙ্কবাদী আজমল কাসাব ও তার সাথীরা হাতে হিন্দুদের মতো করে লাল সুতো পরে এসেছিল। কিন্তু বীর পুলিশকর্মী আজমল কাসবকে জীবিত অবস্থায় ধরে ফেলে। ফলস্বরূপ সব ষড়যন্ত্রের ফাঁস হয়ে যায়। আজ, 26/১১-এর ১১ তম বার্ষিকীতে আমরা কথা বলছি বীর পুলিশ কর্মী তুকারাম জি ওম্বলের (Tukaram omble) সম্পর্কে। তুকারাম জি ওম্বলে নিজের প্রাণের বলিদান দিয়ে আতঙ্কবাদীকে জীবন্ত অবস্থায় ধরেছিল

বলা হয় এই আতঙ্কবাদী হামলার দায় হিন্দুদের উপর চাপিয়ে RSS কে ব্যান করার এক ষড়যন্ত্র করা হয়েছিল। কনগ্রেস আমলে স্বরাষ্ট্রদপ্তরে কাজ করা এক অফিসার খোলাখুলি ভাবে এটাকে কংগ্রেস ও পাকিস্তান ষড়যন্ত্র বলে অভিহিত করেছেন। স্বরাষ্ট্র দপ্তরে কাজ করা RVS মানি বলেন এই আতঙ্কবাদী হামলার পরিকল্পনা অনেক আগে থেকেই করা হয়েছিল।

The post বীর তুকারাম ওম্বলে- যিনি নিজের প্রাণের বলিদান দিয়ে আতঙ্কবাদী তকমা থেকে বাঁচিয়েছিলেন হিন্দুদের first appeared on India Rag .



from India Rag https://ift.tt/365aJm1

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।