জাকির নায়েক, মেহুল চোকসির সাথে মোটা টাকার লেনদেন ছিল কংগ্রেস পরিবারের ফাউন্ডেশনের!

নয়া দিল্লীঃ বিজেপি সোমবার কংগ্রেস আর বিতর্কিত ইসলামিক প্রচারক জাকির নায়েকের (Zakir Naik) কানেকশন থাকার অভিযোগ করেছে। বিজেপি জানিয়েছে যে, জাকির নায়েক রাজীব গান্ধী ফান্ডে (Rajiv Gandhi Foundation) ৮ জুলাই ২০১১ সালে ৫০ লক্ষ টাকা দিয়েছিল। এছাড়াও পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের কোটি কোটি টাকা লুঠে বিদেশে পালিয়ে যাওয়া মেহুল চোকসি (Mehul Choksi) রাজীব গান্ধী ফান্ডে ১০ লক্ষ টাকা দিয়েছিল।

বিজেপির রাষ্ট্রীয় মুখপাত্র সম্বিত পাত্রা বলেন, ‘মেহুল চোকসি পাঞ্জাব ন্যশানাল ব্যাঙ্ক ফ্রড কেসে যুক্ত। রাজীব গান্ধী ফাউন্ডেশনকে কয়েক লক্ষ টাকা এই মেহুল চোকসির ফাউন্ডেশন দান করেছিল। গীতাঞ্জলী ফাউন্ডেশন মেহুল চোকসির নামে রেজিস্টার। মেহুলের আরেকটি সংস্থা আছে মেসার্স নবীরাজ এস্টেট নামে। এই কোম্পানি ২৯ আগস্ট ২০১৪ সালে রাজীব গান্ধী ফাউন্ডেশনকে চেকের মাধ্যমে ১০ লক্ষ টাকা দিয়েছিল। ওই চেকের নম্বর ছিল ৬৭৬৪০০।

বিজেপির মুখপাত্র বলেন, ‘নাইকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (IRF), মেসার্স হারমোনি মিডিয়া প্রাইভেট লিমিটেড থেকে রাজীব গান্ধী ট্রাস্টে পয়সা দেওয়া হয়। মেসার্স হারমোনি মিডিয়া প্রাইভেট লিমিটেড প্রায় ৫০ কোটি টাকা ২০১২ থেকে ২০১৬ এর মধ্যে রাজীব গান্ধী ট্রাস্টকে দান করেছিল। IRF ৬৪.৮৬ আর ৭৫ কোটি টাকা ২০০৩-০৪ আর ২০১৬-১৭ এর মধ্যে দান করেছিল।”

পাত্র বলেন, নাইক রাজীব গান্ধী ফাউন্ডেশনকে ডিসিবি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর ০০১২০২০০০০০১২৬ এ দিয়েছিল। এই ব্যাঙ্ক অ্যাকাউন্ট আপাতত সিল করা হয়েছে। কংগ্রেস ১২ জুলাই ২০১৬ সালে রাজীব গান্ধী ফাউন্ডেশনের মাধ্যমে জাকির নায়েকের সংস্থাকে দান করে। তবে ওই অ্যাকাউন্ট আলাদা ছিল। ওই অ্যাকাউন্টের নম্বর ছিল ০০১২০২০০০০০৯৭৬। কংগ্রেস আলাদা আলাদা অ্যাকাউন্ট থেকে টাকা পাঠাত, কারণ তাঁরা জানত যে অন্য অ্যাকাউন্ট গুলোর তদন্ত চলছে।

The post জাকির নায়েক, মেহুল চোকসির সাথে মোটা টাকার লেনদেন ছিল কংগ্রেস পরিবারের ফাউন্ডেশনের! first appeared on India Rag.



from India Rag https://ift.tt/2YQglMT

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।