কেন্দ্রের নির্দেশিকা মানবে না মমতা সরকার, গোটা রাজ্যে তিনদিন জারি থাকবে সম্পূর্ণ লকডাউন


কলকাতাঃ মমতা সরকার (Mamata Banerjee Government) রাজ্যে (West bengal) কন্টেইনমেন্ট জোনে লকডাউন ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। রাজ্য সরকার জানিয়েছে যে, রাজ্যে মেট্রো রেল পরিষেবা ৮ সেপ্টেম্বর থেকে নিয়ম মাফিক চালু করা হবে। এছাড়াও গোটা রাজ্যে ৭,১১ আর ১২ তারিখে সম্পূর্ণ লকডাউন থাকবে। আজ আনলক ৪ নিয়ে নয়া নির্দেশিকা জারি করেছে নবান্ন।

আরেকদিকে, রাজ্যে স্কুল, কলেজ গুলো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। নয়া আদেশে বলা হয়েছে যে, রাজ্যে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সমস্ত স্কুল, কলেজ, কোচিং সেন্টার বন্ধ রাখা হবে। সিনেমা হল, সুইমিং পুল, মনোরঞ্জন পার্ক আর থিয়েটারেও ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা জারি থাকবে।

আরেকদিকে, কন্টেইনমেন্ট জোনের বাইরে ওপেন থিয়েটার ২১ সেপ্টেম্বর থেকে খোলার অনুমতি দেওয়া হয়েছে। যদিও, এরজন্য স্থানীয় প্রশাসনের কাছ থেকে অনুমতি নেওয়া আবশ্যক। এছাড়াও গোটা দেশে সাত সেপ্টেম্বর মেট্রো রেল পরিষেবা শুরু হলেও, রাজ্যে আট তারিখ থেকে শুরু হবে মেট্রো।

জানিয়ে দিই, কেন্দ্র সরকার সেপ্টেম্বর মাস থেকে আনলক-৪ শুরু করতে চলেছে। আনলক ৪ নিয়ে কেন্দ্র সরকারের নির্দেশিকা অনুযায়ী, কোন রাজ্যই কন্টেইনমেন্ট জন বাদ দিয়ে অন্য কোন এলাকায় ইচ্ছাকৃত ভাবে লকডাউন ঘোষণা করতে পারবে না। কন্টেইনমেন্ট জন ছাড়া লকডাউন ঘোষণা করার জন্য কেন্দ্রের থেকে অনুমতি নেওয়া আবশ্যক। কিন্তু আনলক-৪ নিয়ে কেন্দ্রে সরকারের নির্দেশিকা জারি করার আগেই, রাজ্য সরকার সেপ্টেম্বর মাসের ৭,১১ আর ১২ তারিখে লকডাউন ঘোষণা করেছিল।

https://platform.twitter.com/widgets.js

আর আজ নবান্ন থেকে আনলক-৪ এর নির্দেশিকায় সেপ্টেম্বর মাসের তিনদিন লকডাউন জারি রাখা হয়েছে। আজ রাজ্য সরকারের এই নির্দেশিকায় স্পষ্ট যে তাঁরা লকডাউন নিয়ে আবারও কেন্দ্রের সাথে সংঘাতে যাওয়ার জন্য প্রস্তুত।

The post কেন্দ্রের নির্দেশিকা মানবে না মমতা সরকার, গোটা রাজ্যে তিনদিন জারি থাকবে সম্পূর্ণ লকডাউন first appeared on India Rag.

The post কেন্দ্রের নির্দেশিকা মানবে না মমতা সরকার, গোটা রাজ্যে তিনদিন জারি থাকবে সম্পূর্ণ লকডাউন first appeared on India Rag .



from India Rag https://ift.tt/3bblDaQ

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।