ধর্মনিন্দার অভিযোগে সাজা প্রাপ্ত ব্যাক্তিকে আদালতে বিচারকের সামনে গুলি করা হত্যা করা হল পাকিস্তানে


ওয়েবডেস্কঃ ধর্মনিন্দা (blasphemy) অভিযুক্ত ব্যাক্তির মামলা চলার সময় বুধবার আদালতে বিচারকের সামনেই তাঁকে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনা ঘটেছে পাকিস্তানে (Pakistan)। পুলিশ জানায়, তাহির আহমেদ নাসিম ধর্ম নিন্দা করার অভিযোগে দুই বছর আগে গ্রেফতার হয়েছিল। তাঁকে আদালতেই বিচারক শকুন্তলা খানের সামনে গুলি করা হয়। গুলি লাগার পর ওই ব্যাক্তির মৃত্যু হয়।

আদালত চত্বরে এই মামলার শুনানির জন্য কড়া সুরক্ষা ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু তা স্বত্বেও এই কাণ্ড ঘটে যায়। যদিও, এটা জানা যায়নি যে বন্দুক নিয়ে কড়া সুরক্ষার মধ্যেও হত্যাকারী আদালতে ঢুকল কি করে। পুলিশ হত্যাকারীকে আদালতের ভিতর থেকে গ্রেফতার করে। ঘটনার সময় সেখানে উপস্থিত আইনজীবী জানান, মৃত ব্যাক্তির বিরুদ্ধে ধর্মনিন্দার মামলা চলছিল।

উল্লেখ্য, পাকিস্তানে ধর্মনিন্দা অত্যাধিক সংবেদনশীল মামলা। এই অভিযোগে অভিযুক্ত ব্যাক্তিকে সবসময় মৃত্যুর মুখোমুখি হতে হয়। বেশীরভাগ সময়েই অভিযুক্তকে পিটিয়ে মেরে ফেলা হয় আর তাঁর বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়। জানিয়ে দিই, আহমেদ সম্প্রদায় পাকিস্তানে সংখ্যালঘু হিসেবে বিবেচিত হয়। পাকিস্তানের সংসদ ১৯৭৪ সালে আহমেদ সম্প্রদায়কে অমুসলিম ঘোষণা করেছিল। এক দশক পর, আহমেদিয়াদের মুসলিম ডাকাতেও নিষেধাজ্ঞা জারি হয়েছিল।



from India Rag https://ift.tt/3fcCWZB

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।