নভেম্বর মাস পর্যন্ত রেশনে চাল-ডাল-গম বিনামূল্যে দেওয়ার ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

নয়া দিল্লীঃ আজ অপেক্ষাকৃত ভাবে করোনা এবং লকডাউনের মধ্যে এই নিয়ে ষষ্ঠবার জাতীর উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। উনি ভাষণে জানান, প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজনা দীপাবলি এবং ছট পুজো পর্যন্ত দেওয়া হবে। উনি জানান নভেম্বর মাস পর্যন্ত দেশের ৮০ কোটির বেশি গরীব ভাই বোনেদের পাঁচ কেজি গম অথবা পাঁচ কেজি চাল বিনামূল্যে দেওয়া হবে। এছাড়াও প্রতিমাসে প্রতি পরিবারকে পাঁচ মাস পর্যন্ত এক কেজি করে ডাল দেওয়া হবে।

উনি জানান, এই যোজনার মাধ্যমে আগামী পাঁচ মাস সরকার ৯০ হাজার কোটি টাকা খরচ করবে। এবং আগের তিনমাসের খরচ ধরা হলে দেড় লক্ষ কোটি টাকা খরচ করছে সরকার। উনি একদেশ এক রেশন কার্ড প্রসঙ্গের কথা তুলে বলেন, এই যোজনার মাধ্যমে এক রাজ্যের গরীব পরিবাররা কাজের খোঁজে অন্য রাজ্যে গেলে, তাঁরা সেখান থেকে বিনামূল্যে রেশন তুলতে পারবে।

দেশের এত বড় সঙ্কটের সময়ে উনি দেশের দুই শ্রেণীর মানুষকে ধন্যবাদ জানান। উনি জানান ওই দুই শ্রেণীর মানুষ হল কৃষক আর ট্যাক্স পেয়ার্স। উনি বলেন, এনাদের সততার কারণে আজ এই সঙ্কটের সময়েও দেশ গরীব মানুষদের পাশে দাঁড়াতে পারছে। উনি সেই সেসব মানুষদের ধন্যবাদ জানান, যাঁদের জন্য এই সঙ্কটের সময় দেশ এগিয়ে চলছে। উনি আবারও আত্মনির্ভর ভারতের প্রসঙ্গ তোলেন। উনি বলেন, আমাদের লোকালকে ভোকাল করতে হবে। উনি দেশের মানুষকে সুস্থ থাকার জন্য বলেন এবং দুই গজ দূরত্ব বজায় রাখার আবেদনও করেন।

 



from India Rag https://ift.tt/3eSmSwQ

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।