‘আতঙ্কি আম্মি” নাসিমা বানোঃ ছেলে হিজবুলের টপ কম্যান্ডার, ভাইও সক্রিয় জেহাদি! যুবকদের হাতে তুলে দিত হাতিয়ার

শ্রীনগরঃ জম্মু কাশ্মীর পুলিশ গতকাল হিজবুল মুজাহিদ্দিনের (Hizbul Mujahideen) জেহাদি তৌসিফ-এর মা নাসিমা বানোকে (Naseema Bano) গ্রেফতার করেছে। নাসিমাকে কাশ্মীরের যুবকদের সন্ত্রাসী শিবিরে ভর্তি করানো এবং সন্ত্রাসী গতিবিধিতে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। জানিয়ে দিই, তৌসিফ হিজবুল মুজাহিদ্দিনের কম্যান্ডার ছিল। ২০১৮ এ সেনা একটি এনকাউন্টারে তাঁকে নিকেশ করেছিল। সাংবাদিক আদিত্য রাজ কৌল জানান, নাসিমা বানো হিজবুল কম্যান্ডার তৌসিফের মা হওয়ার সাথে সাথে সক্রিয় মুজাহিদ্দিন আব্বাস শেখের বোনও হয়।

https://platform.twitter.com/widgets.js

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, নাসিমা বানোর স্বামীর নাম আবদুল সালাম শেখ। আর সে কাশ্মীরের রামপোরা কাইমোহ এর বাসিন্দা। ২০ জুন নাসিমার বাড়িতে পুলিশ তল্লাশি অভিযান চালিয়েছিল। এরপর তাঁকে গ্রেফতার করা হয়। দক্ষিণ কুলগাঁমে যুবকদের সন্ত্রাসী হওয়ার জন্য ব্রেন ওয়াশ করে নাসিমা। সন্ত্রাসের আম্মির বিরুদ্ধে UPA এর ধারা ১৩ বি, ১৭, ১৮, ১৮ বি, ১৯ আর ৩৯ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। নাসিমা বানানোর গ্রেফতারির পর সোশ্যাল মিডিয়ায় সন্ত্রাসী প্রেমীদের দরদ উথলে পড়ে। তাঁরা জানায় যে, বন্দুকধারী মহিলা নির্দোষ, আর তাঁর পাশে দাঁড়ানো উচিৎ আমাদের।

https://platform.twitter.com/widgets.js

প্রাপ্ত তথ্য অনুযায়ী, নাসিমা বানো দক্ষিণ কাশ্মীরের সন্ত্রাসী ডেরায় যখন নিজের জেহাদি ছেলে তৌসিফের সাথে দেখা করতে গেছিল, তখনই এই ছবি তোলে সে। এই ছবি তোলার কয়েক সপ্তাহ পরেই তৌসিফকে নিকেশ করে ভারতীয় সেনা। কাশ্মীর যুবকদের ব্রেন ওয়াশ আর তাদের জেহাদি বানানো ছাড়াও নাসিমা দক্ষিণ কাশ্মীরের সক্রিয় জেহাদি গোষ্ঠীর জন্য হাতিয়ার, বিস্ফোরক আর নানারকম রসদ যোগাড় করার ব্যবস্থা করত।



from India Rag https://ift.tt/2YJSrTT

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।