চীনের ৮০০ কোম্পানিকে ব্যান করল আমেরিকা! এক ঝটকায় ডুবল ৩০ লক্ষ কোটি টাকা


“যুগের ধৰ্ম এই
পীড়ন করিলে সে পীড়ন এসে পীড়া দেবে তোমাকেই”

উক্তির তাৎপর্য এই যে, আঘাত দিলে তার প্রত্যাঘাত এসে পীড়িত করে আঘাতকারীকে। চীন পুরো বিশ্বে ভাইরাস ছড়িয়ে যে কুকর্ম করেছে তার ফল পাওয়া শুরু হয়ে গেছে। পুরো বিশ্ব হাত ধুয়ে চীনের পেছনে লেগে পড়েছে যার দরুন চীনের পতন শুরু হয়ে গেছে।

চীনের উল্টো গননা শুরু হয়ে গেছে তথা চীনের বিরুদ্ধে আর্থিক একশন নেওয়া হচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশের বড়ো বড়ো সংস্থা চীন থেকে সরে আসছে। আর এখন আমেরিকার সিনেট একটা বড়ো পদক্ষেপ নিয়েছে।

আমেরিকার সিনেট ৮০০ টি কোম্পানিকে আমেরিকার শেয়ার বাজার থেকে ব্যান করেছে। আজকেই মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটে এই সিধান্ত নেওয়া হয়েছে। জানিয়ে দি, চীনের GDP ভারতের তুলনায় অনেকটা বেশি। যার জন্য চীনকে আর্থিকভাবে দুর্বল করার ক্ষমতা একমাত্র আমেরিকার রয়েছে।

আর আজ আমেরিকা সেই দিকে একটা বড়ো ও কঠোর সিধান্ত নিয়েছে। আমেরিকার সিধান্তের দরুন চীন ৩০ লক্ষ। কোটি ভারতীয় টাকার ঝটকা পাবে। এক ধাক্কায় আমেরিকা চীনের বিশাল অঙ্কের টাকার প্রবাহকে আটকে দিয়েছে।

https://platform.twitter.com/widgets.js

যে কোম্পানিগুলিকে আমেরিকার শেয়ার বাজারে ব্যান করা হয়েছে বলে খবর আসছে তার মধ্যে বড় বড় বহু নামিদামি কোম্পানি রয়েছে। আলিবাবা,বাইডু এর মতো কোম্পানির নামও তালিকায় রয়েছে।



from India Rag https://ift.tt/3g993Li

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।