দোকানের নাম ‘হিন্দু ফল দোকান’ লিখে রাখায় বিক্রেতার উপর মামলা দায়ের করল ঝাড়খন্ড পুলিশ!

ধর্মনিরপেক্ষতার আড়ালে আরো একবার জনতার বিরুদ্ধে অন্যায় এর অভিযোগ উঠেছে ভারতের ঝাড়খন্ড রাজ্যে। আসলে ঝাড়খন্ড পুলিশ কিছু গরীব ফলবিক্রেতার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। কারণ সেই ফল বিক্রেতারা নিজের দোকানের নাম ‘হিন্দু ফল দোকান’ লিখে রেখেছিল।

এরপর কিছু উন্মাদী এই দোকানগুলির ফটো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ঝাড়খণ্ড পুলিশকে ট্যাগ করে। যারপর পুলিশ গরীব ফল বিক্রেতার দোকানে এসে পোস্টের ছিঁড়ে দেয় এবং বিক্রেতাদের সাথে দুর্ব্যবহার করে।

দোকানদারের বিরুদ্ধে ১০৭ এর মামলা দায়েরও হয়। এই ধারায় মামলা হওয়ার অর্থ, দোকানদার শান্তি বিঘ্নিত করেছে। তবে দোকানদার কিভাবে শান্তি বিঘ্নিত করেছে সেই নিয়ে নানা প্রশ্নঃ সোশ্যাল মিডিয়ায় উঠেছে।

বহু ধর্মের মানুষ নিজের নিজের ধর্মের নামে অনেকে জায়গায় হোটেল, ধাবা ইত্যাদি খুলে রাখে সেক্ষেত্রে সংবিধানের কোনো অবমাননা না হলেও এক্ষেত্রে কেন হয় সেটাই প্রশ্ন। কিছু স্থানের নামও ধর্ম অনুযায়ী দেওয়া হও সেক্ষেত্রেও সংবিধানের অবমাননা ঘটে না। তবে গরীব ফল বিক্রেতাদের ক্ষেত্রে কেন সংবিধান, গণতন্ত্র বিপদে পড়েছে তাই চিন্তার বিষয় বলে মনে করছেন অনেকে।

https://platform.twitter.com/widgets.js

অন্যদিকে পুলিশের কাছে অভিযোগকারীরা বলেছেন, ভারতে থেকে কোন সাহসে দোকানের নাম হিন্দু ফলের দোকান রাখা হলো? এর উপর তদন্ত করে পুলিশ দোকানে পৌঁছে যায় এবং ভগবান রাম ও ভগবান শিবের ছবি দেওয়া পোস্টার খুলতে বাধ্য করা হয়।



from India Rag https://ift.tt/3ePNBu8

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।