চীনের বিরুদ্ধে কার্যবাহী শুরু করল ব্রিটেন! আনা হতে পারে UN থেকে চীনকে বহিষ্কারের প্রস্তাব


চীন করোনা ভাইরাস ছড়িয়ে পুরো বিশ্বে আতঙ্ক তৈরি করেছে এবং বিষয়টি এখন সবার সামনে স্পষ্ট হয়ে উঠেছে। কারণ এই ভাইরাস চীন থেকে উৎপন্ন হলেও চীনের উহানকে টপকে বেজিং বা সাংহাই পৌঁছাতে পারেনি। অন্যদিকে এই ভাইরাসের দাপটে বিশ্বের বড় বড় সমস্থ শহর বন্ধ হয়ে গেছে। শুধু এই নয়, ভাইরাসের দরুন চীনে মৃতের পার্সেন্টেজ খুবই কম। তবে পুরো বিশ্বে ভাইরাসের কারণে মৃতের পার্সেন্টেজ বেশ বড় আকারের। চীন যে অন্যায় করেছে তার বিরুদ্ধে পশ্চিমের দেশগুলি বিষ উগরাতে শুরু করেছে এবং চীনকে এর ফল ভুগতেও হতে পারে।

জানিয়ে দি, সংযুক্ত রাষ্ট্রে ৫ টি স্থায়ী সদস্য রয়েছে। আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, রুশ ও চায়না এই স্থায়ী সদস্য এর মধ্যে পড়ে। চীনের বিরুদ্ধে অর্থনৈতিক ও সামরিক পদক্ষেপ নেওয়ার জন্য এখন এই ৫ টি দেশের মধ্যে ৩ টির মধ্যে আলোচনা হচ্ছে এবং ব্রিটেন থেকে এই তথ্য প্রকাশিত হতে শুরু করেছে যে ব্রিটেন চীনের বিরুদ্ধে কার্যক্রম শুরু করেছে। বিশেষ করে এখন বিশ্বজুড়ে চীনকে UN এর সদস্য পদ থেকে বহিস্কার করার দাবি উঠছে।

ব্রিটেন থেকে তথ্য উঠে এসেছে যে সেখানকার সরকার এখন চীনের সাথে সব ধরণের সম্পর্কের পর্যালোচনা করছে। চীনের সাথে ব্রিটেনের সম্পর্ক নিয়ে আলোচনা করছে ব্রিটেনের আধিকারিকরা। সব বিষয়গুলি রিভিউ করা হচ্ছে এর ভিত্তিতেই ব্রিটেনের সরকার চীনের উপর কার্যবাহি করবে।

https://platform.twitter.com/widgets.js

ব্রিটেনের পাশাপাশি ফ্রান্স ও আমেরিকাও বিষয়টি নিয়ে পর্যালোচনা করছে। এই তিনটি দেশ ভেটো শক্তিযুক্ত দেশ এবং তিনটি দেশ চীনের বায়ো কেমিক্যাল অস্ত্রের শিকার হয়েছে। বলা হচ্ছে এই তিনটি দেশ সুরক্ষা কাউন্সিল থেকে চীনকে বাদ দেওয়ার প্রস্তাব আনতে পারে। জানিয়ে দি, আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স তিনটি দেশের হাজার হাজার মানুষ করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছে এবং পুরো সিস্টেম ভেঙে পড়ার মুখে চলে এসেছে।



from India Rag https://ift.tt/2QYt4sW

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।