বিনামূল্যে রেশন দেওয়ার নামে হাজার মানুষের ভিড় জমালেন শাসক দলের বিধায়ক! দায়ের হল FIR

বিলাসপুরঃ কংগ্রেস (Congress) বিধায়ক শৈলেশ পাণ্ডের (Shailesh Pandey) বিরুদ্ধে এইআইআর দায়ের হয়েছে। ওনার বিরুদ্ধে তথাকথিত ভাবে সিআরপিসি এর ধারা ১৪৪ অনুযায়ী নির্দেশ লঙ্ঘন করার অভিযোগ উঠেছে। উনি বিলাসপুরে বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেন, এরপর ওনার বাড়ির সামনে হাজার হাজার মানুষের ভিড় জমা হয়।

https://platform.twitter.com/widgets.js

অতিরিক্ত পুলিশ সুপারিটেন্ডেন্ট ওপি শর্মা বলেন, ‘আমরা খবর পেয়েছিলাম যে, প্রচুর পরিমাণে মানুষ আবশ্যক বস্তু নেওয়ার জন্য বিধায়কের বাড়ির সামনে একত্রিত হয়েছিলেন। সেখানে প্রায় এক হাজার মানুষ জড় হয়েছিলেন। এটি রাজ্য সরকার দ্বারা লাগানো ধারা ১৪৪ এর লঙ্ঘন। ভারতীয় পিনাল কোড ১৮৮ আর ২৭৯ অনুযায়ী ওনার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।”

করোনাভাইরাসের প্রসার রোখার জন্য ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের নেতৃত্বাধীন রাজ্য সরকার গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করেছে। নিজের উপর ওঠা সমস্ত অভিযোগের সাফাই দিয়ে বিধায়ক বলেন, ‘যখন আমি নিজের বাড়ি পৌঁছায় সেখানে প্রচুর পরিমাণে মানুষ জড় হয়েছিলেন। আমি অতিরিক্ত পুলিশ সুপারিটেন্ডেন্ট ওপি শর্মাকে এই নিয়ে তথ্য দিয়েছি।”

বিধায়ক বলেন, ‘আমি পুলিশকে ফোন করে ভিড়কে ছত্রভঙ্গ করতে বলি। আমি শুধু মানুষের সাহায্য করতে চাইছিলাম। এটাতে কোন অপরাধ নেই। তখন পুলিশ কেন ভিড়কে থামায় নি? এটা অপরাধ কি করে হতে পারে? আমি কাউকে আসতে বলেছিলাম না।”

বিধায়ক জানান, কার্ফুতে ছাড় দেওয়া হয়েছিল বলে মানুষ সেখানে এসেছিল। পুলিশের উচিৎ ছিল মানুষকে আটকানো। উনি এই ঘটনার পিছনে বিজেপির হাত আছে বলে অভিযোগ করেন। ওনার বক্তব্য অনুযায়ী, আমি জানিনা পুলিশ সেই সময় কেন কোন পদক্ষেপ নেয়নি।



from India Rag https://ift.tt/2UKo8ZY

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।