নবজাতকের নাম রাখা হল লকডাউন! পরিবার জানাল করোনাভাইরাস নিয়ে সচেতনতা ছড়াতে এই সিদ্ধান্ত

লখনউঃ গোটা দেশে COVID-19 এর জন্য লকডাউন (Lockdown) ঘোষণা করা হয়েছে। উত্তর প্রদেশ সরকার এই লকডাউনে সবাইকে বাড়িতে রাখার জন্য লাগাতার অভিযান চালাচ্ছে। আর এরই মধ্যে উত্তর প্রদেশে দেওরিয়া থেকে এক অবাক করা খবর আসছে।

শোনা যাচ্ছে যে, দেওরিয়ায় (Deoria) এক নবজাতকের নাম ‘লকডাউন” রাখা হয়েছে। বাচ্চার পরিবার জানায়, করোনাভাইরাসের কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) গোটা দেশে লকডাউন ঘোষণা করেছেন। এটা দেশে জন্য করা হয়েছে। আর সেই কারণে বাচ্চার নাম লকডাউন রাখা হয়েছে।

নবজাতকের বাবা-মায়ের সম্মতিতেই এই নাম রাখা হয়েছে। তাঁরা জানান, দেশে লকডাউন চলার কারণে তাঁরা তাঁদের বাচ্চাদের এই নাম রাখার সিদ্ধান্ত নিয়েছে। করোনাভাইরাসের থেকে দেশকে বাঁচানোর বার্তা দিতে তাঁরা এই নাম রেখেছে। পরিবার জানায়, করোনা থেকে বাঁচার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেই সিদ্ধান্ত নিয়েছেন, সেটা দেশের জন্যই নিয়েছেন।

সোমবার ওই বাচ্চার জন্ম হয়। করোনা সঙ্কট আর প্রধানমন্ত্রী মোদীর নির্দেশের কথা মাথায় রেখে ওই পরিবার নবজাতকের নাম লকডাউন রেখে দিয়েছে। বাচ্চার বাবা পবন জানান, সে দেশের প্রধানমন্ত্রীর অভিযানকে এগিয়ে নিয়ে যাচ্ছে। পবন এও জানান যে, করোনা ভাইরাসের সংক্রমণের বিপদ দেখে দেশের প্রধান লাগাতার নির্ণয় নিয়ে চলেছেন। সরকার এই মহামারীকে রোখার জন্য সঠিক পদক্ষেপ নিচ্ছে, আমাদেরও উচিৎ এই পদক্ষেপের পালন করা।



from India Rag https://ift.tt/3bGsqIF

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।