কোন হিন্দুদের দেওয়া হচ্ছেনা রেশন! লকডাউনের মধ্যেও অমানবিক চেহারা পাকিস্তানের


করাচিঃ করোনা (Corona) সঙ্কটে ভুগছে গোটা বিশ্ব। বিশ্বের প্রতিটি মানুষই এখন প্রার্থনা করছে যে, এই মহামারী যেন যত তাড়াতাড়ি সম্ভব চলে যায়। যদিও এই বৈশ্বিক সঙ্কটের মধ্যে পাকিস্তানের (Pakistan) অমানবিক চেহারা সামনে এসেছে। পাকিস্তানে (Pakistan) জারি লকডাউনের (Lockdown) মধ্যে করাচির (karachi) প্রশাসন হিন্দুদের (hindu) রেশন দেবেনা বলে জানিয়ে দিয়েছে।

উল্লেখ, করাচির রেহড়ি ঘোথে হাজার হাজার গরিব মানুষ খাদ্যদ্রব্য নেওয়া জন্য গেছিলেন। কিন্তু সেখানে গিয়ে হিন্দুরা খালি হাতে ফেরত আসেন। তাঁদের মুখের উপর স্পষ্ট বলে দেওয়া হয় যে, এই রেশন শুধু মুসলিমদের জন্য। সেখানকার সিন্ধ প্রশাসন স্থানীয় গরিব মজদুরদের রেশন বণ্টন করার ব্যবস্থা করেছিল।

পাকিস্তানের এক সমাজসেবী বলেন, হিন্দুদের বলা হয়েছে যে, তাঁদের খাওয়ার দেওয়া হবেনা। কারণ সেখানে বণ্টন হওয়া রেশন শুধু মুসলিমদের জন্য।

রাজনৈতিক কার্যকর্তা ডঃ আমজাদ আইয়ুব মির্জা বলেন, সংখ্যালঘুরা গভীর খাদ্য সঙ্কটের সন্মুখিন। উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সিন্ধ প্রান্তে এই সঙ্কট রোখার জন্য দেরি না করে হস্তক্ষেপ করার আবেদন করেছেন। আপনাদের জানিয়ে দিই, পাকিস্তানেও নিজের প্রভাব বিস্তার করেছে করোনা। সেখানে এখনো পর্যন্ত ১ হাজার ৫০০ এর বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।



from India Rag https://ift.tt/2UJNOpr

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।