আক্রোশ মুডে পশ্চিমের সমস্থ দেশ: চীনের উপর হবে কার্যবাহী, আমেরিকার সামুদ্রিক সেনার মুভমেন্ট শুরু


চীন তার বায়ো কেমিক্যাল অস্ত্র ব্যাবহার করে পুরো বিশ্বকে সংকটে ফেলে দিয়েছে বলে অভিযোগ উঠছে। আজ পুরো বিশ্বের ব্যাবসা বাণিজ্য সম্পূর্ণরূপে ভেঙে পড়েছে। ভারতের মতো বিশাল জনসংখ্যার দেশ আজ পুরোপুরি লকডাউন। সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে ইউরোপের দেশগুলি ও আমেরিকা। অবশ্য করোনার কারণে চীনে কোনো লোকডাউন নেই , শেয়ার বাজারে কোনো প্রভাব নেই। বেজিং, সাংহাই সমস্থ কিছু বেশ ভালোভাবেই চলছে। শুধুমাত্র উহান বন্ধ রয়েছে যা ৮ তারিখ খোলার ঘোষণা করেছে চীনের সরকার।

বলা হচ্ছে চীন তার দোষ ডাকার জন্য মিডিয়াকে প্রভাবিত করার চেষ্টা করছে। চীন দেশের মিডিয়া এমনিতেই সম্পূর্ণ সরকার দ্বারা নিয়ন্ত্রিত। এখন বিশ্বজুড়ে বড়ো বড় মিডিয়া হাউসকে চীন প্রভাবিত করছে বলে অভিযোগ উঠছে। জানিয়ে দি পরিস্থিতি এতটাই গম্ভীর যে ব্রিটেনের প্রধানমন্ত্রী থেকে শুরু করে সেখনের প্রিন্স ও বহু মন্ত্রীরা করোনা দ্বারা আক্রান্ত। এছাড়াও আমেরিকায় এত দ্রুতগতিতে করোনার ছড়িয়ে পড়েছে যে নিয়ন্ত্রণ করা কিছুদিনের মধ্যে মুশকিল হয়ে পড়তে পারে। ইতালি ও স্পেনে মৃত্যুর হার এতটাই বেশি যে সেখানে কান্নার শব্দ ছাড়া কিছুই শোনা যাচ্ছে না।

এ সমস্থ কিছুর কারণে পশ্চিমের দেশগুলির আক্রোশ চীনের প্রতি বেড়েই চলেছে। এখন খবর আসছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলে চীনের বিরুদ্ধে একটি প্রস্তাব আনার প্রস্তুতি নিচ্ছে, এই তিনটি দেশ ভিটো শক্তিসম্পন্ন। এই দেশগুলি চীনের বিরুদ্ধে দু ধরনের পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি চলছে। এক সামরিক ও দ্বিতীয় আর্থিক।

https://platform.twitter.com/widgets.js

মনে করা হচ্ছে করোনা সঙ্কট শেষ হলেই এই দেশগুলি চীনকে আর্থিক ও সামরিক দুইভাবে বিপর্যস্ত করার পথে হাঁটবে। চীনের উপর নিষেধাজ্ঞা লাগানো থেকে শুরু করে চীনকে সমুদ্র ক্ষেত্রে ঘিরে ফেলার উপরেও চর্চা চলছে বলে দাবি উঠছে। ইতিমধ্যেই অনেকে চীনকে জাতিসঙ্ঘ থেকে বের করে দেওয়ার দাবি তুলেছে।

খবর আসছে যে আমেরিকাতে সামুদ্রিক সেনা সক্রিয়হয়ে উঠেছে এবং মুভমেন্টে শুরু করে দিয়েছে। বড়ো বড়ো আমেরিকান জাহাজ চীনের দিকে মুভমেন্ট করছে বলে খবর সামনে আসছে যা আন্তর্জাতিক মহলেও তোলপাড় করেছে। করোনা মহামারি শেষ হলে পশ্চিমের দেশগুলি মিলে চীনের উপর পারমাণবিক আক্রমন পর্যন্ত করতে পারে বলেও ধারণা করা হচ্ছে।



from India Rag https://ift.tt/3dFDnfa

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।