ঘট ভেঙে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে নিজের সর্বস্ব দান করল আড়াই বছরের বাচ্চা

নয়া দিল্লীঃ দেশে করোনার (Corona) প্রকোপ দিনদিন বেড়েই চলেছে। আর ইতালি, স্পেন, আমেরিকার মতো দেশ গুলোর দিকে তাকালে আমাদের দেশ নিয়ে চিন্তা আরও বেড়ে যায়। তামিলনাড়ুর আড়াই বছরের বাচ্চা স্পুর্তি নিজের বাবা এসজে রঘুনাথন আর মা শালিনীর সাথে মারক করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) ভাষণ শুনছিল। স্পুর্তির বাবা একজন অডিটর আর মা একজন গৃহবধু।

স্পুর্তি ভাইরাস চারিদিকে ছড়িয়ে পড়ছে শুনে বিচলিত হয়ে পড়ে আর সে তখনই নিজের জমানো টাকা থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করার কথা ঘোষণা করে। মেয়ের কথা শুনে তাঁর বাবা অবাক হয়ে যায়, আর জিজ্ঞাসা করে যে, সে কি করে টাকা দেবে?

প্লে স্কুলে পড়া আড়াই বছরের বাচ্চা স্পুর্তি সাথে সাথে কোন চিন্তা না করে বলে দেয় যে, আমি ঘটে টাকা জমাই সেখান থেকেই দান করব। সে নিজের বাবার থেকে ঘট ভাঙার অনুমতি নেয় আর ঘট ভেঙে যখন পয়সা গোনা হয়, তখন দেখা যায় যে, স্পুর্তি তাঁর ঘটে ৪৪০০ টাকা জমা করেছিল।

স্পুর্তি তখন সিদ্ধান্ত নেয় যে, এই টাকা সমান ভাবে ভাগ করে প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল আর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী প্লানীস্বামীর ত্রাণ তহবিলে দান করা হবে। স্পুর্তির বাবা রঘুনাথন মিডিয়াকে জানায়, তাঁর মেয়ে কোন বাঁধা ছাড়াই বলে দিয়েছিল যে রাজ্য আর রাষ্ট্রীয় স্তরে ত্রাণ তহবিলে পয়সা দেওয়া হবে। স্পুর্তি যখন এক বছরের ছিল, তখন থেকেই সে একটু আধটু করে পয়সা জমাত ওই ঘটে।



from India Rag https://ift.tt/2wBBWOw

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।