পুলওয়ামা হামলার মাস্টার মাইন্ড আদিল আহমেদের সাথী বাশির-কে গ্রেফতার করল NIA

জম্মু কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) হামলার তদন্তে আজ এনআইএ বড়সড় সফলতা অর্জন করল। রাষ্ট্রীয় ইনভেস্টিগেশন এজেন্সি (NIA) জইশ ই মোহম্মদ আর পুলওয়ামা হামলার ষড়যন্ত্রে জড়িত আরেক অভিযুক্তকে গ্রেফতার করেছে। শাকির বাশির মাগরে নামের ওই অভিযুক্তকে পুলওয়ামা থেকে গ্রেফতার করা হয়েছে। NIA অনুযায়ী, শাকির ফিদাইন হামলাকারী আদিল আহমেদ ডারকে সিআরপিএফ এর কনভয়ে হামলার করার জন্য সাহায্য করেছিল।

শাকির নিজের বাড়িতে আদিলকে ঠাই দিয়েছিল, এছাড়াও আদিলের থেকে পয়সা নিয়ে সে হাতিয়ারও ব্যবস্থা করে দিয়েছিল। শাকির সিকিউরিটি ফোর্সের কনভয়ের সাথে জড়িত জইশ এর টপ কম্যান্ডারকে জানিয়েছিল এরপরই জইশ ওই হামলা করেছিল।

NIA বুধবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বেশ কয়েক জায়গায় তল্লাশি চালায়। NIA উপত্যকায় জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়েছিল। আর ওই জঙ্গিদের খুঁজে বের করতেই শুক্রবার সকাল থেকে তল্লাশি অভিযান চালানো হচ্ছিল। এই তল্লাশিতে NIA কয়েকজনকে গ্রেফতার করেছে।

সুত্র অনুযায়ী, NIA জঙ্গিদের আবাসিয় স্থান সমেত কয়েকটি বাড়িতে তল্লাশি চালায়। পুলওয়ামায় জইশ এর কম্যান্ডার জাহিদ আহমেদ ওয়ানির বাড়িতেও তল্লাশি চালায় NIA।



from India Rag https://ift.tt/2T6Sm9K

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।