জাপানে ফেঁসে যাওয়া ১১৯ জন ভারতীয় সমেত পাঁচ বিদেশী নাগরিককে বিশেষ বিমানে করে ফিরিয়ে আনা হল ভারতে

জাপানের (Japan) উপকূলে ডায়মন্ড প্রিন্সেসে (Diamond Princess) জাহাজে আটকে পড়া ভারতীয়দের বিশেষ বিমানে করে ভারতে ফিরিয়ে আনা হয়েছে। বিদেশ মন্ত্রালয় (MEA) জানিয়েছে যে, ২৭ ফেব্রুয়ারিতে জাপান থেকে ভারতীয়দের নিয়ে বিমান রাজধানী দিল্লীতে ল্যান্ড হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

আপনাদের জানিয়ে দিই, ওই বিলাসবহুল জাহাজে ১৩৮ জন ভারতীয় ছিল, তাঁদের মধ্যে ১১৯ জনকে এয়ার ইন্ডিয়া বিমানে করা আনা হয়েছে। ডাইমন্ড প্রিন্সেসে ৩ জন ভারতীয় ক্র্যু মেম্বার বিশেষ বিমানে করে ভারতে আসবে না বলে জানিয়ে দিয়েছেন, কারণ তাঁরা সেখানেই থেকে Quarantine Period পূর্ণ করবেন বলে জানিয়েছেন। এর সাথে সাথে ১৬ জন ভারতীয় যারা করোনাভাইরাসে আক্রান্ত, তাঁদের চিকিৎসা চলছে।

ভারতের নাইবরহুড পলেসি আর ইন্দো প্যাসেফিক ভিসিওন মাধ্যমে পাঁচ জন বিদেশী পর্যটককেও সেখান থেকে উদ্ধার করা হয়েছে। বিদেশী পর্যটকদের মধ্যে দুই জন শ্রীলঙ্কার, এক জন নেপালের আর দক্ষিণ আফ্রিকা এবং পেরুর এক জন করে নাগরিক আছে। সবাইকে ১৪ দিনের জন্য Quarantine Period সম্পূর্ণ করতে হরিয়ানায় আর্মি সেন্টারে রাখা হয়েছে।

আপনাদের জানিয়ে দিই, টোকিওর পাশে ইউকোহামা উপকূলে ৩রা ফেন্রুয়ারি থেকে দাঁড়িয়ে থাকা জাহাজ ডায়মন্ড প্রিন্সেসে মত ৩ হাজার ৭১১ জন যাত্রীদের মধ্যে ১৩৮ জন ভারতীয় ছিল। তাঁদের মধ্যে চালক দলের ১৩২ সদস্য এবং ছয়জন যাত্রী ছিল।



from India Rag https://ift.tt/393d7cd

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।