ইতিহাস সাক্ষী আছে কোনদিনও কোন মসজিদ ভেঙে বীরত্ব প্রমাণ করেননি হিন্দু রাজারাঃ নিতিন গডকড়ী

কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী (Nitin Gadkari) বলেন, পাঁচ হাজার বছরের ইতিহাসে এখনো পর্যন্ত এমন কোন ঘটনা ঘটেনি, যেটা নিয়ে বলা যেতে পারে যে হিন্দু রাজা কোন মসজিদ ভেঙেছে অথবা তলোয়ারের জোরে কারোর ধর্মপরিবর্তন করিয়েছে। উনি বলেন, আমাদের হিন্দু সংস্কৃতি আমাদের ভারতীয় সংস্কৃতি প্রগতিশীল, সর্বসম্মত আর সহিষ্ণু।

উনি বলেন, আমাদের সংস্কৃতি না সঙ্কুচিত, না জাতিবাদ আর না সাম্প্রদায়িক। মন্ত্রী বলেন, যদি ভারতের ভবিষ্যৎকে জীবিত রাখতে চান, তাহলে সাভারকারকে ভুললে কি করে হবে?

সাভারকারের স্মৃতিতে আয়োজিত একটি অনুষ্ঠানে নিতিন গডকড়ী বলেন, ছত্রপতি শিবাজি মহারাজ ওনার সেনাকে কড়া শব্দে বলে দিয়েছিলে যে, তাঁরা যেন কোন ধর্মের পবিত্র স্থলের অপমান না করে। কোন ধর্মের মহিলাদের অপমান যেন না করা হয়। তাঁদের সাথে সন্মানের সাথেই যেন ব্যবহার করা হয়।

উনি বলেন, বীর সাভারকার যেই রাষ্ট্রবাদী বিচারধারা দিয়েছিলেন, সেটা আমাদের জন্য আজকের দিনে খুবই জরুরি। যদি সেটির দিকে আমরা নজর না দিই, তাহলে আমাদের জন্য শুভ সঙ্কেত হবেনা। কারণ আমরা একবার দেশ ভাগ দেখেছি। যদি এমন ভাবেই চলে, তাহলে দেশ আর দুনিয়াতে না সমাজবাদ থাকবে, না গণতন্ত্র আর না ধর্মনিরপেক্ষতা।



from India Rag https://ift.tt/2Vt7csR

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।