পাকিস্তানে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে রাস্তায় নামল লক্ষ লক্ষ মুসলিম সম্প্রদায়ের মানুষ

ইসলামাবাদঃ পাকিস্তানে ইমরান খানের সরকারের বিরুদ্ধে আজাদি মার্চ হচ্ছে। এই মার্চের নেতৃত্বে আছেন মৌলানা ফজলুর রহমান। তিনি আবার জমিয়ত উলেমা এ ইসলাম এর সভাপতি। বিরোধী দল এবং জমিয়তের এই বিক্ষোভ প্রদর্শন ইসলামাবাদের পৌঁছেছে। এই আজাদি মার্চ করাচি থেকে ২৭ অক্টোবর শুরু হয়েছিল। এই আজাদি মার্চে পাকিস্তানের অনেক বিরোধী দল গুলো অংশ নিয়েছে। যাদের মধ্যে মুসলিম লিগ নওয়াজ, পাকিস্তান পিপলস পার্টি আর আওয়ামি ন্যশানাল পার্টিও আছে।

এই আন্দোলনে ইমরান খানের সরকারের ভীত নড়বরে হতে দেখা যাচ্ছে। কারণ সরকার আন্দোলনকারীদের থামানোর জন্য সেনা মোতায়েন করেছে। সেনা হাইওয়েতে কড়া নজর রেখেছে, যাতে মিছিল ইসলামাবাদ না পৌঁছাতে পারে। এক বছর আগে ক্ষমতায় আসা ইমরান সরকারের বিরুদ্ধে এত বড় প্রদর্শন সবার কাছে অপ্রত্যাশিত।

সরকার বিরোধী এই র‍্যালি বৃহস্পতিবার হওয়ার কথা ছিল, কিন্তু লাহোর রেল দুর্ঘটনার কারণে এই র‍্যালি একদিনের জন্য স্থগিত করা হয়েছে। লাহোর রেল দুর্ঘটনায় কমপক্ষে ৭৪ জনের মৃত্যু হয়েছে। জমিয়তের নেতা মৌলানা ফজলুর রহমান ২০১৮ এর সাধারণ নির্বাচনে কারচুপি করার অভিযোগ তুলে ইমরান খানের ইস্তফা চেয়েছেন। এছাড়াও পাকিস্তানের বেহাল আর্থিক অবস্থা, বেহাল আইন শৃঙ্খলার জন্যও ইমরান খানকে দায়ি করেছেন তিনি।

জমিয়তের এক বরিষ্ঠ নেতা বলেন, শুক্রবার নামাজের পর ইসলামাবাদে র‍্যালি শুরু হবে, আর বিরোধীদের নেতারা এই র‍্যালিতে মানুষকে সম্বোধিত করবেন। বিরোধী দলের নেতা এহসান একবাল বলেন, ট্রেন দুর্ঘটনায় এত মানুষের মৃত্যু হওয়ার পর এই র‍্যালি স্থগিত করা হয়েছিল। জানা যায় যে, ইমরান খানের দল ওনার ইস্তফার দাবি খারিজ করে দিয়েছে। কিন্তু বেহাল নির্বাচন ব্যাবস্থা আর প্রশাসনের বেহাল অবস্থা শুধরানোর জন্য পদক্ষেপ নেবে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2q5VPJL

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।