পাকিস্তানকে ক্লিনচিট দিয়ে পাঁচ বাঙালি শ্রমিকের নিধনে ভারতকে দায়ি করলেন সিপিএম নেতা মোহাম্মদ সেলিম!

নিয়া দিল্লীঃ মঙ্গলবার জঙ্গিরা জম্মু কাশ্মীরে কাজ করা পাঁচ নিরীহ শ্রমিকদের হত্যা করে দেয়। ওই পাঁচ শ্রমিক পশ্চিমবঙ্গের বাসিন্দা। জম্মু কাশ্মীরের কুলগাঁম এলাকায় জঙ্গিরা এই পাঁচ শ্রমিককে হত্যা করে। মৃত সমস্ত বাঙালি শ্রমিকেরা রুজি রুটির টানে কাশ্মীরে কাজে গেছিলেন। এই ঘটনার খবর আসার পর সেনা গোটা এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের উদ্দেশ্যে সার্চ অপারেশন চালায়। গতকালের এই ঘটনার পর পশ্চিমবঙ্গ সমেত গোটা দেশেই শোকের ছায়া নেমে এসেছে।

পাকিস্তান এবং পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠন গুলো জম্মু কাশ্মীরে থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই অশান্তি ছড়ানোর চেষ্টা করছে। আর তাঁরা জেহাদের নামে নিরীহ মানুষ গুলোকে হত্যা করে চলেছে। কয়েকদিন আগে কাশ্মীরে আপেল আনতে যাওয়া নিরীহ ট্রাক ড্রাইভারদের হত্যা করে জঙ্গিরা। এরপ সেনা অভিযান চালিয়ে ট্রাক ড্রাইভার হত্যায় জড়িত থাকা এক জঙ্গিকে খতম করে।

গতকালের এই ঘটনার পর মুর্শিদাবাদের বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী আক্রান্ত পরিবারের সাথে দেখা করতে যান। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন, এবং আক্রান্ত পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। তবে এই ঘটনার পর বিতর্কিত মন্তব্য করে ফের শিরোনামে আসলে রায়গঞ্জের প্রাক্তন সাংসদ তথা সিপিএম নেতা মোহম্মদ সেলিম।

বরিষ্ঠ সিপিএম নেতা তথা প্রাক্তন সাংসদ মোহম্মদ সেলিম কাশ্মীরে বাংলার পাঁচ শ্রমিকের মৃত্যু নিয়ে ক্ষোভ প্রকাশ করে। উনি গতকালের এই নির্মম ঘটনার জন্য পাকিস্তানকে ক্লিনচিট দিয়ে উলটে ভাতকেই দোষী সাব্যস্ত করেন। আপনাদের জানিয়ে রাখি, ভারতীয় কমিউনিস্ট পার্টি আগাগোড়াই জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার বিরোধিতা করে আসছে। এবং তাঁরা এই নিয়ে আন্দোলনও করেছে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2WoCr6V

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।