নিজেদের আনন্দ দেওয়ার জন্য ২০১০ এর নকশাল হামলার ভিডিও দেখিয়ে, কাশ্মীরের ঘটনা বলে চালাচ্ছে পাকিস্তান

ম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া আর লেহ লাদাখকে কেন্দ্র শাসিত রাজ্য বানানোর পর কেন্দ্র সরকার আসতে আসতে উপত্যকা থেকে নিষেধাজ্ঞা তুলে দিচ্ছে। জম্মুর কিছু এলাকার মোবাইল পরিষেবা চালু হয়েছে। ৩৭০ ধারা তুলে দেওয়ার পর ভারতে সব কিছুই স্বাভাবিক, কিন্তু পাকিস্তান আর পাকিস্তানি মিডিয়ার ভুয়ো খবর ছড়ানোর কাজ আর শেষ হচ্ছেনা। আর এরকমই এক ভিডিও সামনে এসেছে, যেখানে পাকিস্তানের নিউজ চ্যানেল ২০১০ সালে হওয়া দান্তেওয়ারায় নকশালি হামলার ভিডিওকে জম্মু কাশ্মীরের ভিডিও বলে ভুয়ো খবর ছড়াচ্ছে পাকিস্তান।

পাওয়া তথ্য অনুযায়ী, পাকিস্তানের একটি টিভি চ্যানেল দান্তেওয়ারার ফাইল ফুটেজ শেয়ার করে জম্মু কাশ্মীরে কর্তব্যরত CRPF জওয়ানদের বলে ভুয়ো খবর ছড়াচ্ছে। আপনাদের জানিয়ে রাখি, কাশ্মীর নিয়ে গুজব রটানো পাকিস্তানি মিডিয়ার এক অ্যাঙ্কার ২০১০ সালের দান্তেওয়ারার ভিডিও শেয়ার করে বলেছে যে, কাশ্মীরে ফিদাইন হামলা হয়েছে আর সেই হামলায় CRPF এর জওয়ানেরা হত হয়েছে।

পাকিস্তান এবং পাকিস্তানি মিডিয়া ভুয় খবর ছড়ানোর জন্য ৯ বছরের আগের ভিডিওর ব্যাবহার করেছে। কিন্তু সত্য হল, এই হামলা ২০১০ সালে দান্তেওয়ারায় নকশাল জঙ্গি দ্বারা সুকমা জেলায় করা হয়েছিল। প্রসঙ্গত দান্তেওয়ারায় নকশালদের এই হামলায় CRPF এর ৭৬ জন জওয়ান বীরগতি প্রাপ্ত করেছিলেন। নকশালি হামলার পর জঙ্গলের আলাদা আলাদা যায়গা থেকে CRPF এর জওয়ানদের মৃত দেহ তুলে এক যায়গায় সন্মানপূর্বক ভাবে রাখা হয়েছিল।

পাকিস্তানি মিডিয়ায় এই শহীদ জওয়ানদের মৃত দেহকে দেখানো হচ্ছে। পাকিস্তানি মিডিয়ার এই ভিডিও দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, পাকিস্তান শুধু ভারতের বিরুদ্ধে মিথ্যা রটিয়ে ক্ষান্ত বসে নেই, তাঁরা আমাদের শহীদ জওয়ানদের অপমানও করছে। আর তাঁরা এই ভিডিও নিজেদের অকর্মণ্যতা লোকানর জন্যই করেছে। তাঁরা নিজেরা এবং নিজেদের দেশের জনতাদের এই ৯ বছর পুরনো ভিডিও দেখিয়ে আনন্দ দিচ্ছে।

 



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/34cfuak

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।