যোগীর রাজ্যে ৬৫ হাজার কোটি টাকার ২৯০ টি প্রকল্পের শিলন্যাস, উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ

উত্তর প্রদেশে শিল্পকে সমৃদ্ধ করার জন্য আয়োজিত দ্বিতীয় শিলন্যাস সমারোহে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ৬৫ হাজার কোটি টাকার ২৯০ টি প্রকল্পের শিলন্যাস করলেন। এই শুভ অবসরে উত্তর প্রদেশের শিল্প বিকাশ মন্ত্রী সতীশ মহানা প্রারম্ভিক ভাষণ দেন।

উত্তর প্রদেশের রাজধানী লখনৌ এর ইন্দিরা গান্ধী প্রতিস্থানে আয়োজিত এই অনুষ্ঠানে দেশের সাতজন বড় শিল্পপতি অংশ নিয়েছিলেন। মহানা নিজের ভাষণে বলেম যোগী সরকারের প্রচেষ্টার কারণেই আজ উত্তর প্রদেশে এত বিনিয়োগ হচ্ছে। শিল্প পতিরা বিনিয়োগের জন্য রাজ্যে আসছেন। শিল্পের দিক থেকে রাজ্যের চিত্র বদলে যাচ্ছে।

সতীশ মহানা বলেন, আমরা শিল্পপতিদের আনার জন্য ব্যাঙ্গালোর আর হায়দ্রাবাদে গেছিলাম। ওনারা এই রাজ্যে বিনিয়োগ করতে চাইছিলেন না, কিন্তু আমদের পরিশ্রম আর রাজ্যে পরিস্থিতি পাল্টেছে বলেই, ওনারা এরাজ্যে বিনিয়োগের সিদ্ধান্ত নেয়। এবার আমরা বলতে পারি যে, ব্যাঙ্গালোর আর হায়দ্রাবাদের মতই এরাজও আইটি হাব হিসেবে বিকশিত হবে। প্রথম শিল্যনাস সমারোহ ২০১৮ সালে ফেব্রুয়ারি মাসে আয়োজিত হয়েছিল। আমি এটা বলতে চাই যে, এখনো পর্যন্ত যা বিনিয়োগ হয়েছে, তাঁর মধ্যে ৮১ টি শিল্প কাজ করা শুরু করেছে।

উনি বলেন, প্রথম শিল্যনাস সমারোহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিত ছিলেন। উনি রাজ্যে উন্নয়নের জন্য নির্দেশিকা জারি করেছিলেন। আমরাও ওনার নির্দেশে কাজ করছি। এর আগে উত্তর প্রদেশের রাজধানী লখনৌ তে যখন অমিত শাহ পৌঁছালেন, তখন ওনাকে বিমান বন্দরে স্বাগত জানানোর জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী যোগ আদিত্যনাথ উপস্থিত ছিলেন। এছাড়াও সেই সময় রাজ্যের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং রাজ্যের অনান্য মন্ত্রীরা উপস্থিত ছিলেন। লখনৌ বিমান বন্দর থেকে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ইন্দিরা গান্ধী প্রতিষ্ঠানের জন্য রওনা দেন।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2SJEC36

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।