তাহলে এজন্যই জম্মু কাশ্মীরে মোতায়েন হল ১০০ কোম্পানির আধাসামরিক বাহিনী

জম্মু আর কাশ্মীরে ১০০ কোম্পানির সেনা মোতায়েন করার গুঞ্জনে এবার বিরাম লেগেছে। রাষ্ট্রীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এর কাশ্মীর সফরের পর উপত্যকায় সেনা মোতায়েন নিয়ে নানানরকম গুজব ছড়ানো হচ্ছিল। পাওয়া তথ্য অনুযায়ী, জম্মু কাশ্মীরে পাকিস্তানি জঙ্গিরা বড় হামলা করার ছক কষছে। আর এই জন্যই উপত্যকায় আধাসেনার অতিরিক্ত ১০০ কোম্পানি মোতায়েন করা হয়েছে। ওই ১০০ কোম্পানির মধ্যে সিআরপিএফ এর ৫০, বিএসএফ এর ১০, এসএসবি এর ৩০, আইটিবিপি এর ১০ কোম্পানি মোতায়েন হচ্ছে।

কিছুদিন আগেই রাষ্ট্রীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল উপত্যকায় পাকিস্তানের জঙ্গি দ্বারা হামলার ইনপুট পাওয়ার পরেই সন্ত্রাসবিরোধী অভিযান চালানোর জন্য আধিকারিকদের সাথে বৈঠক করেছিলেন। ওই বৈঠকে উপত্যকায় সুরক্ষা সম্বন্ধীয় ব্যাপারে কথাবার্তা চলে। সন্ত্রাসবিরোধী অভিযান আরও দ্রুত করার জন্য উপত্যকায় অতিরিক্ত ১০০ কোম্পানির সেনা মোতায়েন করা হয়।

কাশ্মীরে নিযুক্ত করা হবে অতিরিক্ত ১০ হাজার সৈন্য! অমিত শাহের উপর রেগে লাল মেহেবুবা মুফতি।  কাশ্মীরের কট্টরপন্থী, পাকিস্তান প্রেমী ও আতঙ্কবাদীরা চাই যেনতেন প্রকারে কাশ্মীরে সেনাকে দেওয়া বিশেষ ক্ষমতা AFSPA তুলে নেওয়া হোক। এমনকি কাশ্মীরের রাজনৈতিক নেতারাও এটাও চান। AFSPA হটিয়ে জওয়ানদের নিযুক্তি কম করে দিলে কট্টরপন্থীরা যেন জান্নাত পেয়ে যাবে, এমনই ভাব প্রকাশিত হয়। কিন্তু অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর কট্টরপন্থীদের সমস্যা এখন চরমে পৌঁছে গেছে। নিজেকে সেকুলার বলা কাশ্মীরের নেত্রী মেহবুবা মুফতি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একশনের উপর আপত্তি প্রকাশ করতে শুরু করেছেন।

আসলে অমিত শাহের নির্দেশ মতো কাশ্মীরে অতিরিক্তি ১০০ কোম্পানি জওয়ান নিযুক্ত করা হচ্ছে। কাশ্মীরে অতিরিক্ত ১০ হাজার জওয়ান নিযুক্তি নিয়ে বিলবিলয়ে উঠেছে কট্টরপন্থী, আতঙ্কবাদী সমর্থক ও কাশ্মীরের কিছু নেতা। এমনকি মেহবুবা মুফতিও যেন ভারতীয় সেনার থেকে ভয় পেতে শুরু করেছেন। কাশ্মীরে অতিরিক্তি ১০ হাজার জওয়ান নিযুক্তি নিয়ে মেহবুবা ঘোর অপত্তি জানিয়েছেন।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2Y9G6d0

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।