টপ ৩ নেতার তালিকায় নরেন্দ্র মোদীকে রাখলেন বেঞ্জামিন নেতানিয়াহু! ধারে কাছে নেই চীনের রাষ্ট্রপতি।

বিশ্বশক্তির বিকেন্দ্রীকরণ শুরু হয়ে গেছে। আরো একবার শক্তি পশ্চিম থেকে পূর্বের দিকে রওনা দিয়েছে। ভারত পুনরায় বিশ্বগুরু হিসেবে প্রতিষ্ঠিত হতে চলেছে তার ইঙ্গিত স্পষ্ট। ভারতের বৃদ্ধি পাওয়ার শক্তির নমুনার ফল যে, ইজরায়েলের মতো এডভান্সড টেকনোলজির দেশ ভারতের প্রধানমন্ত্রীকে বিশ্বের টপ তিন নেতার মধ্যে সামিল করেছে। আসলে ইজরায়েলের কিছু সময়ের পরে নির্বাচন হবে। যার জন্য ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নির্বাচনী প্রচারে নেমেছেন।

নির্বাচনের প্রচার করার জন্য বেঞ্জামিন নেতানিয়াহু বোঝাতে চেয়েছেন যে তার আমলে তিনটি টপ শক্তিশালী দেশের সাথে সম্পর্ক মজবুত হয়েছে। এই ৩ শীর্ষ দেশের মধ্যে আমেরিকা, ভারত ও রাশিয়াকে সামিল করেছেন। একটা ভিডিও প্রকাশ করে বেঞ্জামিন নেতানিয়াহু দেখিয়েছেন উনি নরেন্দ্র মোদী, ডোনাল্ড ট্রাম্প ও পুতিনের সাথে সম্পর্ক মজবুত করেছেন।

এই তিনটি দেশ ছাড়া বেঞ্জামিন নেতানিয়াহু  অন্য কোনো দেশের নাম সামিল করেননি। চীন বা অন্য কোনো দেশের রাষ্ট্রপতিকে।তালিকায় সামিল করা হয়নি। বেঞ্জামিন নেতানিয়াহু ইজরায়েলের জনতাকে বুঝিয়ে দিয়েছেন যে উনি ভারতের সাথে আছেন। নরেন্দ্র মোদী, পুতিন ও ডোনাল্ড ট্রাম্পের সাথে ভালো সম্পর্ক রেখে ইজরায়েল চলছে এই ইঙ্গিত দিয়েছেন বেঞ্জামিন নেতানিয়াহু। প্রসঙ্গত জানিয়ে দি, ইজরায়েলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি আকর্ষন প্রচুর। এই কারণে এর আগেও মোদীর নাম নিয়ে নির্বাচনী প্রচার করেছেন বেঞ্জামিন। এমনকি ভোটের কিছুদিন আগে নরেন্দ্র মোদীর সাথে দেখা করার পরিকল্পনাও করেছেন ইজরায়েলি প্রধানমন্ত্রী।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2JYd86U

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।