দুর্নীতিবাজদের ঘুম উড়ালো মোদী সরকার, নীরব মোদীর ২৮৩ কোটির সুইস ব্যাঙ্ক আ্যকাউন্ট ফ্রিজ করে নেওয়া হল।

দ্বিতীয়বার ক্ষমতায় এসেই ফের একবার দুর্নীতিবাজদের রাতের ঘুম উড়িয়ে দিলেন মোদী সরকার। এবার সুইসব্যাংক এর তরফে ফ্রিজ করে দেওয়া হল নীরব মোদী এবং তার বোন পূরবী মোদীর ব্যাঙ্ক অ্যকাউন্ট। কয়েক বছর আগে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে কয়েক হাজার কোটি টাকার ঋণ নিয়ে দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিল নীরব মোদী। আর এবার ইডির অনুরোধেই সুইস ব্যাঙ্ক কর্তৃপক্ষ তাদের অ্যকাউন্ট ফ্রিজ করে দিল। এর ফলে বেশ বিপাকে পড়ে গেল পলাতক নীরব মোদী। সূত্রে খবর ২৮৩.১৬ কোটি টাকা রয়েছে নীরব মোদীর সুইস ব্যাঙ্ক অ্যকাউন্টে।

নীরব মোদী এবং তার বোনের এই মুহূর্তে সুইজারল্যান্ডের ব্যাঙ্কে চার চারটি অ্যকাউন্ট রয়েছে। সূত্রে খবর এই চারটি অ্যকাউন্টই বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু দিন আগে ইডির তরফে সুইস ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছে একটি চিঠি পাঠিয়ে জানানো হয় যে, সুইস ব্যাংকে নীরব মোদী এবং তার বোনের যে টাকা রয়েছে সেটা পুরোটাই অবৈধ টাকা। এই টাকা নীরব মোদী নিজের নামে করেছেন ভারতীয় ব্যাঙ্ক থেকে জালিয়াতি করে। আর তারপরেই সমস্ত নথি ক্ষতিয়ে দেখে সুইস কর্তৃপক্ষ নীরব মোদীর ব্যাঙ্ক অ্যকাউন্ট ফ্রিজ করার সিদ্ধান্ত নেয়।

এর আগে ব্রিটেনের আদালত নীরব মোদীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করে। নীরব মোদী জামিনের আবেদন করলে সেই আবেদন খারিজ করে দেওয়া হয় ব্রিটেনের আদালতের তরফে। কিন্তু ফের একবার নীরব মোদীর আইনজীবী জামিনের আবেদন করে এই যুক্তি দিয়ে যে, তার মক্কেল কোনো রকম লুকিয়ে কাজ করছেন না, উনি সবার সামনেই স্বাধীনভাবে থাকছেন। কিন্তু আদালত এই আবেদন কে যুক্তিহীন দাবি করে নাকচ করে দেয় নীরব মোদীর জামিনের আবেদন।

লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালত বারে বারে নীরব মোদীর জামিনের আবেদন খারিজ করে দিলে ভারতের তরফে তাকে দেশে ফিরিয়ে আনার আবেদন করা হয়। তারপরই লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালত ভারত সরকার কে জানিয়ে দেয় যে, আরও বেশ কিছু নথি জমা দিতে। তারপরই নীরব মোদীকে ভারতে ফিরিয়ে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2YhtRqI

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।