প্রধানমন্ত্রী মোদীর সামনে জাপানের আকাশে বাতাসে ভেসে উঠলো ‘জয় শ্রী রাম” আর ‘বন্দেমাতরম” এর ধ্বনি


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি-২০ শিখর সন্মেলনে অংশ নেওয়ার জন্য জাপানের ওসাকা-তে গেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুরধবার রাতে জাপানের উদ্দেশ্যে রওনা দেন, আর বৃহস্পতিবার সকালে সেখানে পৌঁছান। জাপানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয়দের সাথেও সাক্ষাৎ করেন।

জাপানের কোবের হায়গো পারফেকচার গেস্ট হাউসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয়দের সম্বোধিত করার পর হলে ‘বন্দেমাতরম” আর ‘জয় শ্রী রাম” এর ধ্বনি শোনা যায়। ভারতীয়ররা প্রধানমন্ত্রী মোদীকে সামনে পেয়ে আনন্দে উৎফুল্ল হয়ে জোরে জোরে স্লোগান দিতে থাকে।

এছাড়াও ওসাকা এয়ারপোর্টে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জোরদার স্বাগত হয়। মোদী মোদী স্লোগানের সাথে ভারত মাতা কি জয় এবং বন্দেমাতরম এর স্লোগানে মুখরিত হয়ে ওঠে বিমান বন্দর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শিনজো অ্যাবের সাথে সাক্ষাৎ করার পর আজ জাপানের ভারতীয়দের সাথে সাড়ে তিনটে নাগাদ দেখা করবেন। জি-২০ সন্মেলনের জন্য জাপানে যাওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, মহিলা শসক্তিকরন, ডিজিটলাইজেশন এবং জলবায়ু পরিবর্তন এর মতো ইস্যু গুলোতে বিশেষ নজর দেওয়া হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি-২০ সন্মেলনে ১০ টি দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এরপর তিনি শুক্রবার আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও চীন, রাশিয়া এর নেতারা এই সন্মেলনে উপস্থিত থাকবেন। চীনের রাষ্ট্রপতি ২৮-২৯ জুন হওয়া জি-২০ এ হওয়া শিখর সন্মেলনে যোগ দিতে জাপানে যাবেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন এর সাথেও দেখা করবেন এই সন্মেলনে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2IS5BWH

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।