আবার শুরু হিন্দু পলায়ন! কট্টরপন্থীদের উৎপাতে মেরঠ থেকে পলায়ন করছে হিন্দুরা।


এখন উত্তরপ্রদেশের মেরঠ কৈরানাতে পরিণত হয়েছে। জিহাদের দরুন মেরঠে হিন্দু পলায়ন শুরু করেছে। দালাল মিডিয়া খবর ধামাচাপা দিতে শুরু করেছে। অবশ্য দৈনিক জাগরণ, সুদর্শন নিউজের মতো মিডিয়া এর উপর বিস্তৃত রিপোর্ট প্রকাশ করেছে। মেরঠের পরিস্থিতি খুবই গম্ভীর এবং হিন্দুরা এলাকা ছেড়ে ঘর বাড়ি কম দামে বিক্রি করে পলায়ন করছে। প্রহ্লাদ নগর থেকে ১২৫ পরিবারের পলায়ন হয়েছে, এখানে মতো ৪২৫ পরিবার রয়েছে। এখানে মুসলিম সম্প্রদায় বহু সংখ্যক রয়েছে। জানা গেছে এক বিশেষ সম্প্রদায়ের উৎপাতে হিন্দুরা পলায়ন করতে বাধ্য হয়েছে।

পরিস্থিতি প্রধানমন্ত্রী কার্যালয় পর্যন্ত পৌঁছে দেওয়া হয়েছে। সেখান থেকে উত্তরপ্রদেশ রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে উচিত পদক্ষেপ নেওয়ার জন্য। যদিও কোনো বিশেষ পদক্ষেপ নেওয়ার হয়নি বলে অভিযোগ ওঠে এসেছে। অভিযোগ উঠেছে যে পুলিশ কট্টরপন্থীদের উপর কোনো একশন নিচ্ছে না তথা হিন্দুদের সুরক্ষার কোনো ব্যাবস্থা করছে না। স্থানীয়রা জানিয়েছে হিন্দু বাড়ির মহিলা বা মেয়েকে রাস্তায় দেখলেই কট্টরপন্থীরা বাজে মন্তব্য শুরু করে। এই স্থিতি বিগত ৫ মাস ধরে চালু হয়েছে বলে জানা গেছে তবে এখন জিহাদ চরমে পৌঁছে গেছে এবং হিন্দুদের বাড়িতে বাস করা অসম্ভব হয়ে উঠেছে।

হিন্দুরা তাদের বাড়ি কম দামে বিক্রি করছে এবং পলায়ন করছে। হিন্দুদের বাচ্চা মেয়েদের স্কুল যাওয়া পর্যন্ত বন্ধ হয়ে গেছে। কট্টরপন্থীরা কথায় কথায় পুরো ভিড় নিয়ে ঝেমলা করতে হাজির হয়ে যাচ্ছে এবং হুমকি দিচ্ছে। হিন্দুদের জন্য স্থিতি ভয়ঙ্কর হয়ে পড়েছে। এতদিন শুধু ইসলামিক দেশ বাংলাদেশ, পাকিস্তান থেকে হিন্দু পলায়নের ঘটনা সামনে আসত। আর এখন ভারতের ভিন্ন ভিন্ন এলাকায় মিনি পাকিস্তান তৈরি হয়েছে। কেন্দ্রে বিজেপি সরকার রয়েছে যারা মূলত হিন্দু ভোটের উপর ভিত্তি করে ক্ষমতায় এসেছে। কিন্তু ক্ষমতা পাওয়া মাত্র কেন্দ্র সরকার এখন ধর্মনিরপেক্ষতা পালন করতে গিয়ে হিন্দুদের সুরক্ষা দিতে ব্যর্থ হচ্ছে। হিন্দুদের বহুদিনের দাবি রাম মন্দির নির্মানের প্রয়াস তো দূর এখন হিন্দুরা নিজের মাতৃভূমি ত্যাগ করতে বাধ্য হচ্ছে। মেরঠে পলায়নের দরুন প্রায় ১০ টি গলি শুন্য হয়ে গেছে এবং পুরো এলাকায় এখন কট্টরপন্থীরা দাপিয়ে বেড়াচ্ছে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/320LJsf

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।