প্রাইভেট কোম্পানিতে চাকরির খোঁজে লাইনে দাঁড়ালেন যোগী আদিত্যনাথের ভাইজি।


আমাদের দেশে কেউ  একবার মন্ত্রী বা MLA হয়ে গেলে  তাদের আত্মীয়রা হটাৎ করে যেন কোটিপতি হয়ে যায়। চাকরি তো ছাড়ুন সবাই ঘরে বসে বসে কিভাবে যে আয় করে তা কেউ টের পায় না। তবে এখন যোগী আদিত্যনাথের (yogi Adityanath) পরিবার এমন নিরদর্শন স্থাপনা করেছেন যে নিজের পরিবারকে সর্বপরি নেতারা লজ্জা পাবে।আসলে দেশের সবচেয়ে বড় রাজ্যের মুখ্যমন্ত্রীর ভাইজি প্রাইভেট চাকরির জন্য লাইন দিয়েছিলেন। যখন লাইনে ছিল তখন CM এর ভাইজি অর্চনা বিষ্টকে যখন পত্রকারেরা জিজ্ঞাসা করে যে সে লাইনে কেন দাঁড়িয়ে আছে, সে তো সরকারি চাকরি খুব সহজেই পেয়ে যাবে। তিনি বললেন: হ্যাঁ মানছি CM যোগী আমরা কাকা কিন্তু এটা তার পরিবারের জন্য নয়।

অর্চনা বলেন, আমরা উনার থেকে নিজের পায়ে দাঁড়ানোর প্রেরণা পাই। এই জন্য আমি প্রথমে প্রাইভেট চাকরির জন্য এখানে এসেছি। নিজের পরিশ্রমের মাধ্যমে কারোর কোনো সাহায্য ছাড়াই আমি সরকারি চাকরি করবো। হরিদ্বারের রোজকারের মেলায় নিজের নাতনী ও নাতিকে প্রাইভেট কোম্পানিতে চাকরি দেওয়ানোর জন্য পৌঁছানো মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পিতা আনন্দ সিং বিষ্ট বলেন যোগী উত্তর প্রদেশে বিকাশ কার্য করছে এবং অপরাধের দমন করছে। এর ফলে প্রদেশের প্রত্যেকটি মানুষ খুব খুশি।

জানিয়ে দি, ৫ জুন, ১৯৭২ উত্তরাখন্ডের( তখন উত্তরপ্রদেশ ছিল) পৌরি জেলায় অবস্থিত যমকেশ্চর নোহসিলের প্রচুর গ্রামে রাজপুত পরিবারে যোগী আদিত্যনাথ জন্ম গ্রহণ করেছেন। ১৯৭৭ সালে টিহরীর গজার স্থানীয় স্কুলে পড়াশোনা শুরু করে। স্কুল আর কলেজ সার্টিফিকেটে এনার নাম অজয় সিং। ১৯৮৭ সালে টিহরীর গজা স্কুল দিয়ে দশম শ্রেণীর পরীক্ষা পাস করেন। ১৯৯০ সালে গ্রাজুয়েশনের পড়াশোনা করার সময় এবীভীপী এর সঙ্গে যুক্ত হন। গাঢ়ওয়াল বিশ্ববিদ্যালয় থেকে গণিতে B.SC করেছেন। যোগী আদিত্যনাথের নাম লোকসভায় পৌঁছানো সবচেয়ে কম বয়সী সংসদের সুচিতেও উপস্থিত আছে।

পড়াশোনার পর সে গরোখনাথ মন্দিরের মঠাধ্যক্ষ অবৈধনাথের সম্পর্কে আসে। মঠাধ্যক্ষ দীক্ষা দিয়ে অজয় সিংকে যোগী আদিত্যনাথ নাম দেন। অবৈধনাথ ১৯৯৮ সালে  রাজনীতি থেকে সন্ন্যাস নেয় ও যোগী আদিত্যনাথকে নিজের উত্তরাধিকারী ঘোষিত করে দেন। যোগী আদিত্যনাথ যখন ১২তম লোকসভায় সংসদ হিসাবে পৌঁছায় তখন তার বয়স ছিল ২৬ বছর। এরপর আদিত্যনাথ ১৯৯৯,২০০৪,২০০৯ ও ২০১৪ সালে একটানা সংসদে নির্বাচিত হন।

যোগী আদিত্যনাথ বিজেপির সংসদ  হওয়ার সাথে সাথে হিন্দু যুব বাহিনীর সংস্থাপক। ২০১৫ তে ২০১৪ এর লোকসভা নির্বাচনে বিজেপিকে প্রচন্ড পরিমানে বহুমত বা ভোট প্রাপ্ত হয়। ২০১৭ সালে বিধানসভা নির্বাচনে বিজেপির রাষ্ট্রীয় অধ্যক্ষ যোগী আদিত্যনাথের দ্বারা পুরো রাজ্যে প্রচার করায় এবং উনাকে হেলিকপ্টারও দেওয়া হয়েছিল।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2LnbHjG

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।