কাটমানি ফেরতের দাবিতে এবার মমতা ব্যানার্জীর বাড়ির সামনে আন্দোলনে বসতে চলেছে বিজেপি। রয়েছে বিশেষ পরিকল্পনা।

লোকসভা নির্বাচনের পরে এই মুহূর্তে পুরো রাজ্য তোলপাড় হয়ে রয়েছে কাটমানি ইস্যু নিয়ে। রাজ্যের প্রতিটি জেলায় জেলায় কাটমানি নিয়ে সরব হয়েছেন সাধারণ মানুষ। প্রায় দিনই দেখা যাচ্ছে কোনো না কোনো তৃণমূল কংগ্রেস নেতার বাড়ির সমনে গিয়ে কাটমানি ফেরৎ চাইছেন সাধারণ মানুষ। অনেক সময় এটাও দেখা গিয়েছে যে, খোদ তৃণমূল কংগ্রেস কর্মীসমর্থকরাই তাদের পঞ্চায়েত প্রধান কে ঘিরে ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কাটমানি ফেরতের দাবিতে। আর এবার রাজ্য জুড়ে কাটমানি নিয়ে সরাসরি বিক্ষোভের পথে হাঁটতে চলেছে গেরুয়া বাহিনী। রাজ্যজুড়ে আগামী ১ ই জুলাই চলবে বিক্ষোভ কর্মসূচি। শুধু এখানেই থেমে না থেকে বিজেপির তরফে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে গিয়ে সভা করে কাটমানি ফেরতের দাবিও জানানো হবে বলে জানা যাচ্ছে।

লোকসভা নির্বাচনে ব্যাপক ভরাডুবির পর তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নজরুল মঞ্চ থেকে দাবি করেছিলেন যে, দলের কাউন্সিলর সহ বিভিন্ন নেতাকর্মীরা সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করছে আর তার ফল ভোগ করতে হচ্ছে দল কে। তাই উনি সরাসরি জানিয়ে দেন যে, যে সমস্ত নেতাকর্মীরা কাটমানি নিয়েছেন তারা অবিলম্বে সেই টাকা সাধারণ মানুষ কে ফিরিয়ে দিন। আর তারপর থেকেই রাজ্যের বিভিন্ন অংশে দেখা গিয়েছে আন্দোলন। কোথাও পঞ্চায়েত প্রধান আবার কোথাও তৃণমূল কাউন্সিলরের বাড়ির সামনে কাটমানি ফেরতের দাবিতে ধর্ণায় বসেছেন সাধারণ মানুষ।

এই কাটমানি বিতর্ক নিয়ে রাজ্যজুড়ে সাধারণ মানুষ যে আন্দোলন করছে সেটাকে বিজেপির নামে চালানোর চেষ্টা করছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু রাজ্য বিজেপির তরফে সরাসরি জানিয়ে দেওয়া হয় এতে তাদের কোনো হাত নেই। কিন্তু এবার আর কোনো লুকোচুরি নয় সরাসরি রাজ্য বিজেপির তরফে উদ্দ্যোগ নেওয়া হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে আন্দোলন করা হবে কাটমানি ফেরতের দাবিতে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2xjfwy3

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।