বিশ্বের সবথেকে মহান ও সুন্দর দেশ হলো ভারত: রিণী লীন, আমেরিকান বুদ্ধিজীবী।


শাস্ত্রে বলা হয় ভারত (India)এ জন্ম গ্রহন করা সবথেকে সৌভাগ্যের বিষয়। কিন্তু আজকের দিনের তথাকথিত মডার্ন হিন্দুরা ভারতীয় ভাষা ছেড়ে পাশ্চাত্যের(আমেরিকা-ইউরোপ) ভাষা, ভারতীয় সংস্কৃতি ছেড়ে পাশ্চাত্যের সংস্কৃতির দিকে আকৃষ্ট হচ্ছে। ভারতীয়রা ভারতের ভাষা(বাংলা, হিন্দি, তামিল ইত্যাদি) ত্যাগ করে ইংরাজি ভাষায় কথা বলে নিজেদের মহান মনে করতে শুরু করে। ভারতীয় সংস্কৃতিতে, মাতা পিতাকে স্বর্গের থেকে উঁচু মনে করা হয়। অন্যদিকে পাশ্চাত্য সভ্যতায় মা বাবাকে তাদের প্রাপ্ত সন্মানটুকুও দেওয়া হয় না, কারণ একটা ছেলে মেয়েকে ছোট থেকে বড় অবধি অনেক মা বাবা দেখতে হয়। কারণ সেখানে পুরুষ বা মহিলার একাধিক বিয়ে হয়।

ভারতীয় সংস্কৃতি মানুষকে সভ্য হতে শেখায় তো আমেরিকা ইউরোপের সংস্কৃতি শুধুমাত্র ভোগ বিলাস করতে শেখায়। এত কিছু সত্ত্বেও কিছু মূর্খ ভারতীয় কালচার ছেড়ে পাশ্চাত্য সভ্যতার আকর্ষণে মেতে উঠেছে। এখন পরিস্থিতি এমন যে পশ্চিমি সভ্যতার বহু লোকজন নিজেদের কালচার থেকে বিরক্ত হয়ে ভারতীয় সংস্কৃতি, সভ্যতা জানতে বেরিয়ে পড়েছে। এমনি এক এক্টিভিস্টের মধ্যে রয়েছে রিনি লীন যিনি অনেক সময় ধরে ভারতে থেকে ভারতকে জানার প্রয়াস করছেন।

রিনি লীন ভারতের প্রতি দারুণভাবে আকৃষ্ট হয়েছেন এবং উনি এখন ভারতীয় ভাষা শেখার প্রয়াস করছেন। শুধু এই নয় রিনি লীন গো সেবার সাথেও যুক্ত রয়েছেন। রিণী লীন সম্প্রতি ভারতের জাতীয় পতাকার সাথে ছবি তুলেছেন এবং বলেছেন, ভারত এই বিশ্বের সবথেকে মহান এবং সুন্দর দেশ। উনি লিখেছেন, হিন্দুস্তান জিন্দাবাদ, ভারত মাতা কি জয়। আজকাল ভারতের কিছু তথাকথিত বুদ্ধিমান লোকজন বাংলা ভাষা, হিন্দি ভাষা তথা ভারতীয় ভাষা বলতে লজ্জা পায়। কিন্তু রিণী লীন ভারতীয় ভাষা শেখার প্রয়াস করেছেন। ভারতে কিছু দেশদ্রোহী বাস করে যারা নিজের দেশের জয়গান করতে, জয়ধ্বনি দিতে লজ্জা পায়। কিন্তু রিণী লীন ভারত মাতার জয় বলে ভারতে প্রতি নিজের সন্মান ব্যাক্ত করেছেন।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2XB3yi2

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।