ভোট শেষ হয়ে গেলেও নিজের কেন্দ্রে প্রবেশ নিষেধ সৌমিত্র খাঁ’র, এটাই কি পশ্চিমবঙ্গ !

এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে মোট ১৮ টি আসন পেয়েছে ভারতীয় জনতা পার্টি। তার মধ্যে অন্যতম হল বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভা আসন। এখান থেকে সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। কিন্তু লোকসভা নির্বাচনের আগে থেকে সৌমিত্র খাঁ তার নিজের লোকসভা কেন্দ্র বিষ্ণুপুরে প্রবেশ করতে পারতেন না। আর এখন উনি সাংসদ হওয়ার পরেও সেই একই অবস্থা। ভোট শেষ হয়ে গেলেও উনার এখনো নিজের কেন্দ্রে প্রবেশে বাধা রয়েছে। ২০১৪ সালে এই একই লোকসভা কেন্দ্র থেকে উনি সাংসদ হয়েছিলেন কিন্তু সেই সময় উনি তৃণমূল কংগ্রেসের হয়ে লড়াই করেছিলেন আর এবার উনি বিজেপির হয়ে লড়াই করে ফের একবার জয়ী হয়েছেন। লোকসভা নির্বাচনের ঠিক আগে উনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন আর তারপরেই রাজ্য সরকারের তরফে হাইকোর্টে উনার নামে একাধিক অভিযোগ করা হয়। তার ফলেই হাইকোর্টের নির্দেশে উনি বিষ্ণুপুরে প্রবেশ করতে পারেন নি। কিন্তু সেই সাথে হাইকোর্ট এটাও জানিয়ে ছিল যে উনাকে গ্রেফতার করা যাবে না। আর তাই এবারের নির্বাচনে বিষ্ণুপুর লোকসভার পুরো প্রচারের দায়িত্ব ছিল উনার স্ত্রীর উপর।

কিন্তু উনি প্রথম থেকেই তার বিরুদ্ধে করা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। উনি সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায় কে কটাক্ষ করে বলেছেন যে এখন আমি উনার দল ত্যাগ করেছি তাই আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। সেই সাথে উনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে চ্যালেঞ্জ করে জানান যে উনার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করুন। উনার দাবি আমি যদি কোনো অসৎ কাজ করতাম তাহলে একদিন প্রচারে না গিয়েও কিভাবে জীতলাম। উল্লেখ্য এবারের নির্বাচনে উনি একদিনও প্রচার করার সুযোগ পান নি।

ভোট শেষ হয়ে যাওয়ার পরও তৃণমূল কংগ্রেসের তরফে ক্রমাগত মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এর নামে। আর এই জন্যই উনি ভোটের পরও নিজের কেন্দ্রে প্রবেশ করতে পারছেন না। এই ব্যাপারে সৌমিত্র খাঁ এর আইনজীবী জানিয়েছেন ইতিমধ্যেই উনি এই ব্যাপারে আদালতে আবেদন করেছেন খুব তাড়াতাড়ি আদালত এই মামলার শুনানি করবে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2FAASvk

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।