মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ না পেয়ে চরম শোকাহত পাকিস্তান!


লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হয়ে গেছে, আর এর সাথেসাথে নরেন্দ্র মোদীর (Narendra Modi) আরও একবার ভারতের প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার জন্য পুরোপুরি প্রস্তুত। আজ রাষ্ট্রপতি ভবনে আয়োজিত এই শপথ গ্রহণ অনুষ্ঠানে ৭০০০ এর বেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মধ্যে প্রধান হল BIMSTEC দেশের রাজনেতা আর পশ্চিমবঙ্গে তৃণমূলের (All India Trinamool Congress) সন্ত্রাসের বলি ৫৪ টি বিজেপি কর্মীর পরিবার। কিন্তু এই অনুষ্ঠানে বাদ গেছে আমাদের প্রতিবেশী দেশ পাকিস্তানের (Pakistan) নাম।

গতবার শপথ গ্রহণ অনুষ্ঠানে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে আমন্ত্রণ জানানো হয়েছিল, এসেছিলেনও তিনি। কিন্তু এবার পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানকে আমন্ত্রণ জানানো হয়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত দের তালিকা পাকিস্তান আর চীনের ঘুম উড়িয়ে দেওয়ার জন্যই করা হয়েছে।

উল্লেখনীয় এবছরের ফেব্রুয়ারি মাসে পুলওয়ামা হামালার পর ভারত আর পাকিস্তানের প্রায় সমস্ত সম্পর্কই ভেঙে যায়। কূটনৈতিক হোক আর সাংস্কৃতিক, সব দিক থেকেই ভারত পাকিস্তানকে গোটা বিশ্বে একঘরে করতে সফল হয়েছে। আর এই জন্য প্রতিবেশী দেশের প্রধানমন্ত্রী ইমরান খানকে শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানো মোদী সরকারের পাকিস্তানের প্রতি কড়া বার্তাকে তুলে ধরছে।

প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে পাকিস্তানকে আমন্ত্রণ না জানানোয়, পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সমালোচনা করেছেন। তিনি বলেছেন, ‘ কাশ্মীর ইস্যু নিয়ে কথা বলার জন্য সময় বের করা। আর তাঁর সাথে সাথে সিয়াচেন এবং সির ক্রিক মামলা নিয়ে সমাধান বের করা এই শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেওয়ার থেকে বেশি সোজা হবে।” উনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী নির্বাচন প্রচারের সময় ওনার সম্পূর্ণ ধ্যান পাকিস্তানের উপর আক্রমণ করা নিয়ে ছিল। আর ওনার থেকে এটা আশাও করা যায়না যে, উনি তাড়াতাড়ি এই ব্যাপার থেকে বাইরে আসবেন।”

পাক বিদেশ মন্ত্রীর এই বয়ান থেকেই বোঝা যাচ্ছে যে, ভারতের অবজ্ঞার কারণে পাকিস্তান কতটা আঘাত পেয়েছে। পুলওয়ামা হামলার পর যেই পাকিস্তানকে ভারত গোটা বিশ্বে একঘরে করে দিয়েছে, তাঁদের উপর এখন আর্থিক সঙ্কট দেখা দিয়েছে। সবজী হোক আর সিমেন্ট প্রতিটি প্রয়োজনীয় সামগ্রীর দাম আকাশ ছুয়েছে পাকিস্তানে। আর এই কারণেই ভারতের থেকে আমন্ত্রণ না পেয়ে বেজায় চটে এবং মর্মাহত পাকিস্তান।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2QznJH4

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।