বড় খবরঃ দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পরেই দেশের স্বার্থে প্রথম সিদ্ধান্ত নিলেন নরেন্দ্র মোদী


লোকসভা নির্বাচন ২০১৯ এর অভূতপূর্ব জয়ের পর গত ৩০ মে বৃহস্পতিবার দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ গ্রহণ করেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর দ্বিতীয়বার প্রধানমন্ত্রীর পদ গ্রহণ করে দেশের স্বার্থে প্রথম সিদ্ধান্ত নিলেন তিনি। ওনার এই সিদ্ধান্ত অনুযায়ী, জাতীয় প্রতিরক্ষা তহবিলে প্রধানমন্ত্রী ছাত্রবৃত্তি প্রকল্পে (Prime Minister Scholarship) বড় পরিবর্তনের অনুমতি দেওয়া হল।

এই পরিবর্তন অনুযায়ী, শহীদ পুলিশ কর্মীর ছেলেদের সাহায্য প্রাপ্ত রাশি ২০০০ টাকা থেকে বেড়ে ২৫০০ প্রতিমাস করা হল। আরেকদিকে শহীদ পুলিশ কর্মীর কন্যাদের সাহায্য প্রাপ্ত রাশি ২২৫০ টাকা থেকে বাড়িয়ে ৩০০০ টাকা প্রতিমাস করে দেওয়া হল।

এই সিদ্ধান্ত নেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই টুইট করে জানান। টুইটে তিনি লেখেন, ‘আমদের সরকার প্রথম সিদ্ধান্ত ভারতের রক্ষাকর্তাদের জন্য সমর্পিত। এই সিদ্ধান্ত অনুযায়ী, জাতীয় প্রতিরক্ষা তহবিল থেকে প্রধানমন্ত্রী স্কলারশিপ প্রকল্পে বদল আনার অনুমতি দেওয়া হয়েছে। মাওবাদী হামলায় শহীদ পুলিশ কর্মীদের সন্তানদের সহায়তা রাশি আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নরেন্দ্র মোদী বৃহস্পতিবার দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ নেন। প্রধানমন্ত্রীর সাথে সাথে ৫৭ জন সাংসদ মন্ত্রী রুপে শপথ নিয়েছেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রধানমন্ত্রী এবং মোদী সরকারের নতুন মন্ত্রীদের শপথ নেওয়া করান। মোদী সরকারের দ্বিতীয় কার্যকালের জন্য মন্ত্রী সভার নির্বাচন হয়ে গেছে।

শপথ গ্রহণের পর এবার মোদী সরকারের প্রথম ক্যাবিনেট মিটিং শুক্রবার বিকেল ৫ঃ৩০ রাখা হয়েছিল। এই বৈঠক সাউথ ব্লকে হচ্ছে এখন। আর এই বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ নির্নয় নেওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2KiQ9nJ

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।