সরকারের বড় সিদ্ধান্ত: বৃদ্ধি করা হলো বলিদানি জওয়ানদের ছেলে মেয়েদের স্কোলারশিপ।


একটা বড় খবর দিল্লী থেকে সামনে আসছে।আজ নতুন মোদী সরকারের কেবিনেটের প্রথম বৈঠক হয়েছে। আর প্রথম বৈঠকে নরেন্দ্র মোদী ২.০ এর সরকার দেশের জওয়ান ও কৃষকদের জন্য বড় সিদ্ধান্ত নিয়েছে। প্রথম সিদ্ধান্তে মোদী ২.০ সরকার বলিদানি জওয়ানদের ছেলে মেয়েদের প্রাপ্ত স্কোলারশিপ বাড়িয়ে দিয়েছে। ভারত সরকার বলিদানি জওয়ানদের ছেলে মেয়েদের পড়াশোনার জন্য স্কোলারশিপ প্রদান করে। বলিদানি জওয়ানদের ছেলেদের স্কোলারশিপ ২০০০ টাকা প্রতি মাস থেকে বাড়িয়ে ২৫০০ করে দেওয়া হয়েছে। অন্যদিকে জওয়ান মেয়েদের স্কোলারশিপ ২২০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০০ টাকা করে দেওয়া হয়েছে।

বলিদানি জওনাদের মধ্যে সেনা, অর্ধ সৈনিক বল, নকশালীদের সাথে লড়াই করতে গিয়ে শহীদ হওয়া পুলিশ কর্মীরা রয়েছে। এই সিদ্ধান্ত ছাড়াও মোদী সরকার দেশের কৃষকদের জন্য বড় সিদ্ধান্ত নিয়েছে। মোদী সরকার আগেই গরীব কৃষকদের বছরে ৬০০০ টাকা তথা ২০০০ টাকা করে তিন ভাগে দেওয়ার কাজ শুরু করেছিল। এই টাকা ডিরেক্ট ব্যাঙ্ক খাতাতে পাঠানো হতো। অবশ্য পশ্চিমবঙ্গের সরকার কৃষকদের তথ্য না দেওয়ার কারণে পশ্চিমবঙ্গে এই যোজনা চালু নেই। আজ সরকার প্রত্যেক কৃষকের জন্য এই যোজনা লাগু করে দিয়েছে। অর্থাৎ কৃষক গরিব হোক বা ধনী সকলেই ৬০০০ টাকা পাবে।

নতুন সরকার গঠন হওয়ার সাথে সাথে দেশের সেবা শুরু হয়ে গেছে। সরকার সবার প্রথমে দৃষ্টি কৃষক ও সেনার উপর দিয়েছে। জয় জওয়ান জয় কৃষাণ এর নীতি সরকার প্রয়োগ করতে শুরু করেছে। দেশের কৃষকদের অবস্থা ফিরিতে আনতে সরকার সচেষ্ট ভূমিকা নিচ্ছে। বিদেশী ষড়যন্ত্রের কারণে এবং সরকারের অবহেলার জন্য দেশের কৃষকদের যে অবস্থা হয়েছে। সেটাকে পূনরায় সঠিক স্থানে ফেরানোর জন্য সরকার প্রথম দিন থেকেই মাঠে নেমে পড়েছে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2KhvG2A

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।