ভারতের স্বাধীনতার জন্য বড় ভূমিকা ছিল মহম্মদ আলী জিন্নার: মাজিদ মেনন,NCP

প্রথমে কংগ্রেসের নেতা শত্রুঘ্ন সিনহা এবং এখন কংগ্রেসের সহযোগী NCP এর বরিষ্ঠ উকিল মাজিদ মেনন জিন্নাহ প্রেম দেখিয়েছেন। কংগ্রেস ও তার সহযোগী পার্টির সদস্যদের মধ্যে জিন্নাহ প্রেমী লোকের অভাব নেই। জানিয়ে দি, জিন্না সেই ব্যক্তি যে ভারত দেশকে ভাগ করার জন্য প্রধান ভূমিকা পালন করেছিল। প্রথমে শত্রুঘ্ন সিনহা জিন্নাকে মহান দেশভক্ত ও স্বাধীনতা সংগ্রামী বলেছিল। একইসাথে শত্রুঘ্ন সিনহা, জিন্নাকে কংগ্রেস পরিবারের অংশ বলে উল্লেখ করেছিল। আর এখন NCP নেতা মাজিদ মেনন জিন্না প্রেম প্রকাশ করতে শুরু করেছে।

শত্রুঘ সিনহার মন্তব্য এর উপর সমালোচনা শুরু হলে উনি বলেন, আমার মুখ ফসকে জিন্নাহর নাম বেরিয়ে গেছে। শত্রুঘ্ন সিনহা বলেন, আমি তো মৌলানা আজাদের নাম বলতে চেয়েছিলাম। শত্রুঘ্ন সিনহার পর এবার NCP এর মাজিদ মেনন খোলাখুলি জিন্নার প্রশংসা করেন। ভারতে জিন্নাপ্রেমীর অভাব নেই সেটা মাজিদ মেনন প্রমান করে দেন।

মাজিদ মেনন বলেন, ভারতকে স্বাধীন করতে জিন্না বড়ো ভূমিকা পালন করেছিল। মেনন বলেন, জিন্না মুসলিম বলে উনার ভূমিকা অস্বীকার করা হয়। ভারত স্বাধীন হওয়ার জন্য জিন্নার বিরাট ভূমিকা রয়েছে বলে দাবি করেন মাজিদ মেনন। প্রসঙ্গত জানিয়ে দি, জিন্না ভারতকে ইসলামিক দেশ করার জন্য কার্য করতেন। এই কারণেই জিহাদের মাধ্যমে পাকিস্তান তৈরি করেন। কিন্তু ভারতে থাকা জিন্নাপ্রেমীদের মতে জিন্না ভারতকে স্বাধীন করতে বড় ভূমিকা পালন করেছে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2UOumps

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।