সম্পত্তির পরিমাণে ব্রিটেনের মহারানীকেও পিছনে ফেলে দিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী!

বিশ্বের ২০ জন ধনী রাজনৈতিক ব্যাক্তিত্বদের মধ্যে অন্যতম প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বিশ্বের ধনীতম রাজনৈতিক ব্যাক্তিদের তালিকায় তিনি ১২ নং স্থান দখল করে রেখেছেন। গোটা বিশ্বের রাজনৈতিক ব্যাক্তিদের উপর করা সমীক্ষা নিয়ে হাফিংটোন পোস্ট একটি তালিকা বের করেছে। হাফিংটোন পোস্ট এর সমীক্ষা অনুযায়ী দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং বর্তমান কংগ্রেসের সভাপতি তথা গান্ধী পরিবারের বৌমা সোনিয়া গান্ধীর মোট সাদা সম্পত্তির পরিমাণ ২ বিয়ন মার্কিন ডলার। সোনিয়া গান্ধীর এই সম্পত্তি ব্রিটেনের রানি কুইন এলিজাবেথ এর থেকেও অনেক গুণ বেশি।

এই তালিকার শীর্ষে রয়েছেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন। পুতিনের মত সম্পত্তির পরিমাণ ৪০ বিলিয়ন মার্কিন ডলার। যা সোনিয়া গান্ধীর দ্বিগুণ। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন থাইল্যান্ডের রাজা  Maha Vajiralongkorn ওনার মোট সম্পত্তির পরিমাণ ৩০ বিলিয়ন মার্কিন ডলার। যা সোনিয়া গান্ধীর থেকে ১০ বিলিয়ন মার্কিন ডলার বেশি।

সোনিয়া গান্ধীর এই সম্পত্তির পরিমাণ দেখে চক্ষু চরকগাছ সবার। থাইল্যান্ডের রাজার এত সম্পত্তি থাকতেই পারে। কারণ তিনি রাজা। পুতিনের সম্পত্তি এত হওয়ার কারণ জানা নেই, তবে উনি দীর্ঘ সময় ধরে রাশিয়ার রাষ্ট্রপতি পদে আছেন!

কিন্তু সোনিয়া গান্ধীর এত সম্পত্তি এলো কথা থেকে? ওনার পৈতৃক সম্পত্তিও বেশি ছিলনা বলেই জানে সবাই। কারণ ওনার পরিবার অভাবে দিন কাটাতো বলেই উনি কোন এক বারে ওয়েট্রেস এর কাজ করতেন। তবে গরীবের পাশে থাকার বার্তা দেওয়া সোনিয়া গান্ধী গরীবের সাহাজ্য না করলেও, নিজের সম্পত্তি যে বাড়িয়ে গেছেন সেটা বলাই বাহুল্য।



from India Rag Bengali : Bengali News, বাংলা খবর, Bangla News, Bangla Khobor, 24 Ghanta, ei samay, ebela https://ift.tt/2V7zw0K

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।