অভিনন্দনের পুরো পরিবার দেশের সেবায় নিয়োজিত, বাবা এয়ার মার্শাল আর স্ত্রী স্কোয়াড্রন লিডার

ভারত আর পাকিস্তানের বায়ুসেনার মধ্য বুধবার সকালে হওয়া সংঘর্ষের পর পাকিস্তানে ক্র্যাশ হওয়া ভারতীয় মিগ-২১ এর উইং কম্যান্ডার অভিনন্দনকে পাকিস্তানি সেনা বন্দি বানিয়ে রেখেছে। ভারত সরকার পাকিস্তানের কাছে অক্ষত অবস্থায় অভিনন্দনকে ফেরত চেয়েছে, আর এটাই বুঝিয়ে দিয়েছে যে ভারত কোন চাপের অধীনে আসবে না।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিন সেনা প্রধানদের নিয়ে বুধবার বৈঠক করেন, সেই বৈঠকে সীমান্তে উত্তেজনার খবর নেন এবং সেনাকে পাকিস্তানের বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার জন্য পূর্ণ স্বাধীনতা দেন। পাকিস্তানের হাতে বন্দি উইং কম্যান্ডার অভিনন্দন এর পুরো পরিবারই ভারতীয় বায়ুসেনার মাধ্যমে দেশের সুরক্ষা আর সেবাতে নিয়োজিত।

অভিনন্দন এর পিতা অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল সিমহাকুটি বিমান বাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডার ছিলেন। অভিনন্দনের স্ত্রী তনভি এয়ার ফোর্সের স্কোয়াড্রন লিডার ছিলেন। বর্তমানে উনি এখন অবসর প্রাপ্ত। তামিলনাড়ুর চেন্নাইয়ের বাসিন্দা অভিনন্দনের গোটা পরিবারই দেশের সেবায় নিয়োজিত।

আর এখন অভিনন্দনের পরিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে অভিনন্দনকে পাকিস্তান থেকে অক্ষত অবস্থায় ছাড়িয়ে নিয়ে আসার আবেদন জানিয়েছে। সোশ্যাল মিডিয়ায় অভিনন্দনকে সুরক্ষিত ফিরিয়ে নয়ে আসার অভিযান চলছে। ওনার নামে লাগাতার ফেসবুক আর টুইটারে টুইট হচ্ছে।

পাকিস্তানি এয়ারক্র্যাফট কে ধাওয়া করে পাকিস্তান সীমান্তে গিয়ে মিগ-২১ বাইসন ক্র্যাস হওয়ার পর, পাকিস্তানিদের হাতে বন্দি হন উইং কম্যান্ডার অভিনন্দন। পাকিস্তানিরা ওনার উপরে চরম অত্যাচার ও করে। ওনাকে মেরে ওনার রক্তপাত ও ঘটায় পাকিস্তানিরা। যদিও এই ঘটনা পুরো জেনেভা কানেকশন চুক্তির লঙ্ঘন।

পাকিস্তানি সেনার হাতে বন্দি হওয়ার পরেও উনি কোনভাবেই মানসিক দিক থেকে ভেঙে পড়েননি। পাকিস্তানিদের প্রশ্নের জবাব উনি বুক ফুলিয়ে দিয়েছেন। কিন্তু ওনার অভিজান সমন্ধ্যে জিজ্ঞাসা করা হলে, উনি সোজাসুজি বলে দেন যে আমি এটা জানাতে পারব না। উনি পাক সেনার সামনে যেই সাহসিকতার পরিচয় দিয়েছেন, সেটার জন্য ওনাকে স্যালাম জানাচ্ছে গোটা দেশ।



from India Rag Bengali : Bengali News, বাংলা খবর, Bangla News, Bangla Khobor, 24 Ghanta, ei samay, ebela https://ift.tt/2VmFWZH

Comments

Popular posts from this blog

বড়ো খবর: মোবাইলে পর্ন ভিডিও দেখা ও শেয়ার করা নিয়ে মোদী সরকারের কড়া পদক্ষেপ।

কাশ্মীর থেকে বিতাড়িত হিন্দুদের বাড়ি ও ২১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মোদী সরকারের।

মহারান প্রতাপ: মহান হিন্দু সম্রাট যিনি আকবরের সেনাপতিকে ঘোড়া সহ দু-টুকরো করেছিলেন।